সর্বশেষ সংবাদ

অর্ডন্যান্স সেন্টার এন্ড স্কুলে ৬ষ্ঠ কোর পূনর্মিলনী ও ৩৬তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে- মহামান্য রাষ্ট্রপতি

ঢাকা, ২৪ নভেম্বর ২০১৬: বাংলাদেশ সেনাবাহিনীর অর্ডন্যান্স কোরের ৬ষ্ঠ কোর পূনর্মিলনী ও ৩৬তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০১৬ আজ বৃহস্পতিবার (২৪-১১-২০১৬) গাজীপুরের রাজেন্দ্রপুর সেনানিবাসস্থ অর্ডন্যান্স সেন্টার এন্ড স্কুলে অনুষ্ঠিত হয়। মহামান্য রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক জনাব মোঃ আবদুল হামিদ অর্ডন্যান্স কোরের পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সকলের উদ্দেশ্যে প্রদত্ত এক ভাষণে মহামান্য রাষ্ট্রপতি দেশ গঠনে সেনাবাহিনীর অসামান্য অবদানের কথা স্মরণ করেন। রাষ্ট্রপতি আশাবাদ ব্যক্ত করেন যে, ফোর্সেস গোল ২০৩০ বাস্তবায়নের মাধ্যমে সেনাবাহিনী একটি অত্যাধুনিক, কার্যকর ও যুগোপযোগী বাহিনীতে রুপান্তরিত হবে। তিনি দেশ গঠনে ও সশস্ত্র বাহিনীকে সমরাস্ত্রে সুসজ্জিত করা, জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ও অপারেশন কুয়েত পূর্নগঠনে বিশেষ অবদান রাখার জন্য অর্ডন্যান্স কোরের সদস্যদের পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন। প্রধান অতিথি অর্ডন্যান্স কোরের মূলমন্ত্র ”দৃপ্ত হস্ত করি সশস্ত্র” দীক্ষায় উদ্বুদ্ধ হয়ে অর্ডন্যান্স কোরের সদস্যরা সেনাবাহিনীর আধুনিকায়নে প্রত্যাশিত অবদান রাখতে সক্ষম হবে, এ আশাবাদ ব্যক্ত করেন। মহামান্য রাষ্ট্রপতি আরো বলেন,————(অনুগ্রহপূর্বক ভাষণের কপি মিলিয়ে দেখুন—————————) ।

কোর পূনর্মিলনী উপলক্ষে অর্ডন্যান্স সেন্টার এন্ড স্কুলের শহীদ মেজর হাসিব প্যারেড স্কোয়ারে এক আকর্ষনীয় কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। মহামান্য রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এ উপলক্ষে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক (Major General Tarique Ahmed Siddique (Retd) , সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq) , নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed) ,স্থানীয় সংসদ সদস্যগণ, অর্ডন্যান্স কোরের অবসর প্রাপ্ত সদস্যবৃন্দসহ উর্দ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্তিত ছিলেন।

মহামান্য রাষ্ট্রপতি অর্ডন্যান্স কোরের পূনর্মিলনী অনুষ্ঠানের কেক কাটেন এবং প্রীতিভোজে অংশগ্রহন করেন।