সর্বশেষ সংবাদ

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে আইটি কার্নিভাল সমাপ্ত ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

ঢাকা, ০৪ ফেব্রুয়ারি ২০১৭:- বাংলাদেশ স্কুল ও কলেজ পর্যায়ে দ্বিতীয় বারের মতো ঢাকা সেনানিবাসস্থ আদমজী ক্যান্টনমেন্ট কলেজে আইটি ক্লাবের উদ্যোগে শনিবার (০৪-০২-২০১৭) আইটি কার্নিভাল-২০১৭ সমাপ্ত হয়। কার্নিভালের সমাপনী দিবস ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেসনালস (বিইউপি) এর উপাচার্য মেজর জেনারেল মোঃ সালাউদ্দিন মিয়াজি (Md. Salahuddin Miaji), , আরসিডিএস, পিএসসি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে এই ধরনের আইটি কার্নিভাল আয়োজন শিক্ষার্থীদেরকে তথ্য ও প্রযুক্তির ব্যবহারের ব্যাপারে তাদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা তৈরি করবে বলে প্রধান অতিথি মত প্রকাশ করেন।

তিনদিন-ব্যাপী অনুষ্ঠিত এই কার্নিভাল শুরু হয় গত ২ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে। উক্ত কার্নিভালের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহমেদ আলী (Syed Ahmed Ali), , পিবিজিএম, এনডিসি।

উক্ত কার্নিভালে অনুষ্ঠিত হয় প্রোগ্রামিং কন্টেস্ট, আইটি অলিম্পিয়াড, কুইজ সাইবার গেমিং, দেয়াল পত্রিকা, মোবাইল গেমিং, প্রোজেক্ট ডিসপ্লে এবং আইটি সেমিনার। কার্নিভালে দেশের প্রায় ১৪৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪,৩৩৭ জন শিক্ষার্থী বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়। প্রোগ্রামিং প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয় আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী শিহাব সাহারার আহমেদ এবং কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয় ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী জাইয়ান আহানাফ রহিম।

এ অনুষ্ঠানে অন্যান্যের মাঝে ঢাকা সেনানিবাসস্থ বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ, সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষিকাগণ এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।