সর্বশেষ সংবাদ

আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলে ‘সবুজ ঢাকা’ নামে পরিবেশ সুরক্ষা এবং বৃক্ষরোপণ অভিযান অনুষ্ঠিত

ঢাকা, ১০ এপ্রিল ২০১৭:- ঢাকা সেনানিবাসস্থ আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে ‘সবুজ ঢাকা’ নামে পরিবেশ সুরক্ষা এবং বৃক্ষরোপণ অভিযান আজ সোমবার (১০-৪-২০১৭) অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র জনাব আনিসুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি ছাত্র-ছাত্রীদেরকে পরিবেশ সুরক্ষা ও সবুজায়নের গুরুত্ব সম্পর্কে সচেতন করেন এবং প্রত্যেককে নিজ নিজ ক্ষেত্রে ভূমিকা রাখার আহ্বান জানান। স্কুল পরিদর্শন শেষে তিনি ছাত্রদের মাঝে একটি করে গাছের চারা বিতরণ করেন এবং স্কুল আঙিনায় একটি গাছের চারা রোপণ করে বাগান উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ও ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবুল মনসুর মো: আশরাফ খান, এনডিসি, পিএসসি। পরিচালনা পর্ষদের সভাপতি তাঁর বক্তব্যে মেয়রের এ অভিযানের উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং ছাত্র-ছাত্রীদেরকে এ অভিযানে সম্পৃক্ত রাখায় মেয়রকে ধন্যবাদ জানান। অধ্যক্ষ মহোদয় এক্ষেত্রে আদমজী স্কুলের ছাত্রদেরকে সবুজায়নে অংশগ্রহণে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুেলর অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মনজুর মোরশেদ, পিএসসি, এইসি ছাড়াও অন্যান্যের মাঝে আরও উপস্থিত ছিলেন ঢাকা সিটি কর্পোরেশন (উত্তর)-এর প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সৈয়দ আনোয়ারুল ইসলাম; সবুজ ঢাকা-এর চেয়ারম্যান জনাব রূপাই ইসলাম; ঢাকা ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (প্রাক্তন আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) -এর ব্যবস্থাপনা পরিচালক ডঃ আশিষ কুমার চক্রবর্তী, আরএকে পেইন্টস-এর মহাব্যবস্থাপক জনাব কাজী শাফায়েত হোসেন এবং প্রাণ আরএফএল-এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব হাসান নাসের। এছাড়াও, ঢাকা সেনানিবাসের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী প্রতিনিধি এবং সামরিক-বেসামরিক কর্মকর্তাও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।