সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উপলক্ষে “পীসকীপার্স রান” সমাবেশ অনুষ্ঠিত

ঢাকা, ২৯ মে ২০১৮ : বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও আজ মঙ্গলবার (২৯-০৫-২০১৮) যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদ্যাপিত হচ্ছে। এ দিবসের বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে আজ সকাল ৭ টায় বিএএফ ঘাঁটি বাশারের কেন্দ্রিয় মসজিদ প্রঙ্গনে “পীসকীপার্স রান” সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মননীয় পররাষ্ট্রমন্ত্রী জনাব আবুল হাসান মাহমুদ আলী। তিনি বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে “পীসকীপার্স রান” সমাবেশের উদ্বোধন করেন। তিনি তার বক্তব্যে বিশ^ শান্তিরক্ষায় বাংলাদেশের অবদান ও অঙ্গীকারের কথা তুলে ধরেন। সমাবেশে আরো বক্তব্য রাখেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিজ মিয়া সিপ্পো। সমাবেশে উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও), সশস্ত্র বাহিনী ও পুলিশের শান্তিরক্ষীগণ, পররাষ্ট্র মন্ত্রণালয, জাতিসংঘের বিভিন্ন সংস্থা, আন্তঃবাহিনী সংস্থাসমূহের মনোনীত প্রতিনিধিগণ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক ছাত্র-ছাত্রীসহ ৮৭০ জন সদস্য।

এছাড়াও, চট্টগ্রামস্থ বিএএফ জহুরুল হক ঘাঁটিসহ অন্যান্য বিভাগীয় শহরেও “পীসকীপার্স রান” সমাবেশ অনুষ্ঠিত হয়। ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর কবির তালুকদার বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে চট্টগ্রামের “পীসকীপার্স রান” সমাবেশ উদ্বোধন করেন।