সর্বশেষ সংবাদ

আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশ নিতে নৌবাহিনী প্রধানের সিঙ্গাপুর গমন

ঢাকা ১৪ মে ২০১৭ঃ সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সামরিক প্রদর্শনী ও International Maritime Defence Exhibition, (IMDEX) Asia-2017 মহড়ায় যোগদানের উদ্দেশ্যে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed),, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি গতকাল শনিবার (১৩-০৫-২০১৭) রাতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক (রঃ) বিমান বন্দরে সহকারী নৌ-প্রধান (অপারেশন্স) ও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা নৌ-প্রধানকে বিদায় জানান।
সফরকালে নৌ-প্রধান International Maritime Review, 5th International Maritime Security Conference (IMSC) এ যোগদান করবেন। এয়াড়া, তিনি যুক্তরাজ্যের ফার্স্ট সী লর্ড এডমিরাল ফিলিপ জোন্স(Admiral Philip Jones), ডেনমার্কের নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল ফ্রাঙ্ক ট্রোজান (Rear Admiral Frank Trojahn) ও সিঙ্গাপুর নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল লাই চুং হ্যান (Rear Admiral Lai Chung Han) এর সাথে সৌজন্য সাক্ষাত করবেন। তাছাড়া, তিনি নেদারল্যান্ডের ডিফেন্স ম্যাটেরিয়াল অর্গানাইজেশন এর পরিচালক ভাইস এডমিরাল আর ই জান দে ওয়ার্ড (Vice Admiral Arie Jan De Waard) সহ অংশগ্রহণকারী বিভিন্ন দেশের উর্ধ্বতন নৌ কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত করবেন।
উল্লেখ্য, উক্ত মহড়া ও সামরিক প্রদর্শনীতে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ “স্বাধীনতা” বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছে। মহড়ায় যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জার্মানী, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, গ্রীস, আরব আমিরাতসহ ১৮টি দেশের ২৭টি যুদ্ধজাহাজ, যুদ্ধবিমান, বিভিন্ন দেশের নৌবাহিনী প্রধানগণ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশ নিচ্ছেন। সফর শেষে নৌ-প্রধান আগামী ১৮ মে ২০১৭ তারিখে দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।