সর্বশেষ সংবাদ

ইউএস প্যাসিফিক এয়ার ফোর্স কমান্ডারের সাথে বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ

ঢাকা, ২৮ সেপ্টেম্বর ঃ- বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের জয়েন্ট এয়ার ফোর্স বেস পার্ল হারবার-হিকাম এ ইউএস প্যাসিফিক এয়ার ফোর্সের সদর দপ্তর পরিদর্শন করেন।

বিমান বাহিনী প্রধান সেখানে পৌঁছালে একটি চৌকস কন্টিনজেন্ট তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। সেখানে তিনি ইউএস প্যাসিফিক এয়ার ফোর্স কমান্ডার জেনারেল Terrence J. O’Shaughnessy এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে তারা পারস্পরিক স¦ার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

এছাড়াও তিনি যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতÒPacific Air Chiefs Symposium (PACS)Ó এ অংশগ্রহণকারী বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধানগণের সাথে পেশাগত বিষয়ে মত বিনিময় করেন। ঊল্লেখ্য যে, বিমান বাহিনী প্রধান গত ২৫ সেপ্টেম্বর ২০১৭ তারিখে এক সরকারী সফরে যুক্তরাষ্ট্রে গমন করেন।

বিমান বাহিনী প্রধানের যুক্তরাষ্ট্র সফর দুই দেশের সামরিক বাহিনী ছাড়াও সিম্পোজিয়ামে অংশগ্রহণকারী অন্যান্য বিমান বাহিনীর সাথে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন এবং বাংলাদেশ বিমান বাহিনীর উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।