সর্বশেষ সংবাদ

ইঞ্জিনিয়ারিং কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধান

ঢাকা, ০৩ নভেম্বর ২০১৬ ঃ বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনির্য়াসের এর বাৎসরিক অধিনায়ক সম্মেলন আজ বৃহস্পতিবার (০৩-১১-২০১৬) নাটোরের কাদিরাবাদ সেনানিবাসস্থ ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারী ইঞ্জিনিয়ারিং (ইসিএসএমই)-এ অনুষ্ঠিত হয়।

অধিনায়ক সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। উক্ত সম্মেলনে কোর অব ইঞ্জিনিয়ার্স-এর কর্ণেল কমান্ড্যান্ট ও বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন-চীফ মেজর জেনারেল মোঃ ছিদ্দিকুর রহমান সরকার , বগুড়া এরিয়া কমান্ডার ও ১১ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোশফেকুর রহমান ও আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ডের ভারপ্রাপ্ত জিওসি মেজর জেনারেল মোঃ এনায়েত উলল্ল্যাহ, ইসিএসএমই এর কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মোঃ অহিদুল ইসলাম তালুকদারসহ কোরের সকল ইউনিট অধিনায়কগণ অংশগ্রহণ করেন।

সেনাবাহিনী প্রধান তাঁর বক্তৃতায় দেশে এবং আন্তর্জাতিক পরিমন্ডলে কোর অব ইঞ্জিনিয়ার্সের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এবং কোরের প্িরতটি সদস্যকে অভিনন্দন জানান। তিনি বলেন, কোর অব ইঞ্জিনিয়ার্স একটি কারিগরী, সরঞ্জামাদি নির্ভর এবং বহুমুখী প্রতিভাসম্পন্ন কোর যার সাপোর্ট যুদ্ধক্ষেত্রে অতি গুরুত্বপূর্ণ। এছাড়াও, আধুনিক যুদ্ধক্ষেত্রের প্রযুক্তিগত অগ্রগতির সাথে সামঞ্জস্যপূর্ণ অত্যাধুনিক, বাস্তবমূখী এবং উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন ট্রেনিংএর উপরে তিনি গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানের শুরুতেই সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন-চীফ মেজর জেনারেল মোঃ ছিদ্দিকুর রহমান সরকার বার্ষিক অধিনায়ক সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। পরবর্তীতে কর্নেল কমান্ড্যান্ট মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। সম্মেলনের পূর্বে সেনাপ্রধান নব নির্মিত আধুনিক এস এম ব্যারাক উদ্ধোধন করেন।