সর্বশেষ সংবাদ

উন্নয়ন মেলা-২০১৮ এ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংস্থাসমূহের অংশগ্রহণ

ঢাকা, ১১ জানুয়ারি ২০১৮ :- তিনদিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৮ আজ বৃহস্পতিবার (১১-১-২০১৮) ঢাকার সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিল্পকলা একাডেমী মাঠে শুরু হয়েছে । সকালে মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন ।

উন্নয়ন মেলায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, জরিপ অধিদপ্তর ও আবহাওয়া অধিদপ্তর অংশগ্রহণ করেছে । বাংলাদেশ সেনাবাহিনী উন্নয়ন মেলায় আগত দর্শনার্থীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছে । আবহাওয়ার পূর্বাভাস জনগণের নিকট সহজভাবে পৌঁছানোর জন্য ইগউ ডবধঃযবৎ অঢ়ঢ়ং সম্পর্কে আগত দর্শনার্থীদের নিকট তুলে ধরেন । এছাড়া, আবহাওয়া সম্পর্কিত অন্যান্য তথ্য কিভাবে জনগণ সহজে পেতে পারেন সে সম্পর্কেও অবহিত করা হয় । অংশগ্রহণকারী প্রতিটি সংস্থা উন্নয়ন মেলায় আগত দর্শনার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রম তুলে ধরেন ।

উল্লেখ্য, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ৫ টি সংস্থাসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ, অধিদপ্তর ও অন্যান্য সংস্থার মোট ৭৫ টি স্টল এ মেলায় রয়েছে । সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ও অর্জন সম্পর্কে দেশের জনগণকে অবহিত করাই এ মেলার উদ্দেশ্য।

আগামী শনিবার (১৩-১-২০১৮) এ উন্নয়ন মেলা সমাপ্ত হবে ।