সর্বশেষ সংবাদ

এনডিসিতে ” বাংলাদেশে বিনিয়োগ ঃ ভিশন ২০৪১ এর আলোকে চ্যালেঞ্জ ও সম্ভাবনা” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঢাকা, ১৫ জুন ২০১৭: ” বাংলাদেশে বিনিয়োগ ঃ ভিশন ২০৪১ এর আলোকে চ্যালেঞ্জ ও সম্ভাবনা ” শীর্ষক একটি দিনব্যাপী সেমিনার আজ বৃহস্পতিবার (১৫-৬-২০১৭) মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি)-এ অনুষ্ঠিত হয়।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ এ এইচ ওয়াহিদ উদ্দিন মাহমুদ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথি হিসেবে তাঁর সমাপনী ভাষণে, বাংলাদেশে বিনিয়োগের নানা দিক, চ্যালেঞ্জসমূহ, সম্ভাব্যতা ও সীমাবদ্ধতা সম্পর্কে আলোকপাত করেন। তিনি এধরনের সমসাময়িক বিষয়ে সেমিনার আয়োজনের জন্য ন্যাশনাল ডিফেন্স কলেজকে সাধুবাদ জানান।

ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেঃ জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী সেমিনারের উদ্বোধন করেন। তিনি উদ্বোধনী বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী, বাংলাদেশ সরকারের “ভিশন ২০২১” সম্প্রসারণ করে পরিণত করা হবে “ভিশন ২০৪১” -এ । ভিশন ২০৪১ বাস্তবায়িত হলে বাংলাদেশ একটি শান্তিপূর্ন, উন্নত ও সুখী জাতিতে পরিনত হবে। এছাড়াও, সেমিনারে কাজী এম আমিনুল ইসলাম, নিবার্হী চেয়ারম্যান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর মামুন রশীদ, সাবেক সচিব ডঃ এম ফওজুল কবির খান এবং ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস এর ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুত্তাদির বিশেষজ্ঞ ব্যত্তিুত্ব হিসাবে উপস্থিত থেকে তাদের মতামত তুলে ধরেন।

এনডিসির সিনিয়র ডাইরেক্টিং স্টাফ এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক সেমিনার সঞ্চালন করেন। সেমিনারে উল্লেখযোগ্য সংখ্যক বিশিষ্ট বুদ্ধিজীবি এবং দেশি-বিদেশী উচ্চপদসহ সামরিক – বেসামরিক কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। তাছাড়া বন্ধুপ্রতিম ১২ টি দেশের ২৭ জন উচ্চপদসহ সামরিক কর্মকর্তাসহ কলেজের ৮০ জন প্রশিক্ষনার্থী কর্মকর্তা এবং ফ্যাকাল্টি মেম্বার ও স্টাফ অফিসারগণ উপস্থিত ছিলেন।