সর্বশেষ সংবাদ

এমআইএসটিতে দুই-দিন ব্যাপী স্থাপত্য উৎসব উদ্বোধন

ঢাকা, ০৩ ফেব্রুয়ারি ২০১৭ ঃ- মিলিটারী ইনষ্টিটিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) এর স্থাপত্য বিভাগ কর্তৃক আয়োজিত দুইদিন ব্যাপী ‘স্থাপত্য উৎসব -২০১৮’ আজ শনিবার (০৩-২-২০১৮)মিরপুর সেনানিবাসস্থ এমআইএসটি ক্যাম্পাসে শুরু হয়েছে।

এমআইএসটি এর কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ আবুল খায়ের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থাপত্য উৎসব ২০১৮ এর উদ্বোধন করেন। এমআইএসটি-এর স্থাপত্য বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল কে এম সালজার হোসেনও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে, টেকসহ স্থাপত্য চর্চায় নতুন পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী এবং আধুনিক প্রযুক্তি প্রয়োগের সম্ভাবনাকে কাজে লাগানোর উপর গুরুত্ব দেন। তিনি পরিবেশ সহায়ক স্থাপত্য চর্চার মাধ্যমে দেশের উন্নত আগামী নির্মাণের জন্য বিশেষজ্ঞ, শিক্ষাবিদ, শিক্ষার্থী ও পেশাজীবীদের ভূমিকা রাখার উপরও জোর দেন।

উদ্বোধনী দিনে ছিল সেমিনার, ডিজাইন শ্যারেট এবং শিক্ষার্থীদের কাজের প্রদর্শনী। দেশের স্বনামধন্য স্থপতি, শিক্ষাবিদ ও পেশাজীবীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করে স্থাপত্য চর্চার আগামী ধারার উপর তাঁদের মতামত ও অভিজ্ঞতা বিনিময় করেন। দেশের প্রায় ৩৭টি স্থাপত্য বিভাগের ২০০ জন শিক্ষার্থী ডিজাইন শ্যারেটে অংশ নেন।

প্রধান অতিথি রোববার(০৪-২-২০১৮) সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করবেন।