সর্বশেষ সংবাদ

এমআইএসটি’তে পরিবেশ রক্ষায় সচেতনতামূলক ‘‘আর্কিটেকচার ফেস্টিভ্যাল-২০১৭’’ শীর্ষক দুই দিনের কর্মশালা শুরু

 

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি ২০১৭ ঃ- ঢাকার মিরপুর সেনানিবাসে অবস্থিত মিলিটারী ই›সটিটিউট অব সাই›স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)-তে আজ বুধবার (১৫-২-২০১৭) দু’দিনব্যাপী ‘‘আর্কিটেকচার ফেস্টিভ্যাল-২০১৭’’ শীর্ষক কর্মশালা শুরু হয়েছে। মাননীয় পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন, এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আজ এ কর্মশালা উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রদত্ত ভাষণে তিনি তরুণ স্থপতিদের ভূয়সী প্রশংসা করেন। এই কর্মশালায় ২০ এর অধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৫০জন স্থপতি অংশ গ্রহণ করে ক্রমবর্ধমান নগরায়নের ফলে সৃষ্ট পরিবেশের উপর বিরূপ প্রভাব প্রতিরোধমূলক বিভিন্ন প্রতিযোগীতামূলক বিষয়াদি তুলে ধরেন।

মাননীয় মন্ত্রী বলেন, বাংলাদেশ সরকারের ভিশন-২০২১ অর্জনের লক্ষ্যে দেশে নানাবিধ উন্নয়নমূলক কর্মকান্ড চালু রয়েছে। এসব উন্নয়নের রূপকার হিসাবে তিনি অনুষ্ঠানে উপস্থিত স্থপতিদের অবদানের কথা উল্লেখ করেন। পরিবেশ রক্ষামূলক এরূপ কর্মশালার মাধ্যমে আমাদের সোনার বাংলাদেশ আরো সুন্দর ও বসবাসযোগ্য করে গড়ে তোলা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আর্কিটেকচার ফেস্টিভ্যাল ও সেমিনারের মাধ্যমে লব্ধজ্ঞান সাধারণের মাঝে ছড়িয়ে দেয়ার ব্যাপারেও তিনি গুরুত্ব আরোপ করেন।

উক্ত অনুষ্ঠানে এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: আবুল খায়ের, এনডিসি, পিইঞ্জি:, উর্ধ্বতন সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ এবং এমআইএসটির স্থাপত্য বিভাগের শিক্ষক- শিক্ষিকাবৃন্দ ও ছাত্র-ছাএীগণ উপস্থিত ছিলেন।