সর্বশেষ সংবাদ

এমআইএসটিতে ‘পোষ্ট গ্রাজুয়েট রিসার্চ ল্যাব’ এর উদ্বোধন ও ‘মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট শর্ট কোর্স’ এর সনদ বিতরণ অনুিষ্ঠত

R-2ঢাকা, ৩১ আগস্ট:- মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি)’র কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে সদ্য প্রতিষ্ঠিত পোষ্টগ্রাজুয়েট রিসার্চ ল্যাবের উদ্বোধন ও উক্ত ডিপার্টমেন্ট কর্তৃক পরিচালিত মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট শর্ট কোর্স-২০১৬ এর সনদ বিতরণ অনুষ্ঠান আজ বুধবার (৩০-৮-২০১৬) এমআইএসটি’র মাল্টি পারপাস হলে অনুষ্ঠিত হয়েছে।

R-3অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক, এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এমআইএসটির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল কে এম সালজার হোসেন। অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে আশা প্রকাশ করেন যে এ ধরনের পদক্ষেপের মাধ্যমে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট তথা এমআইএসটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত রূপকল্প ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নে উল্লেখযোগ্য অবদান রাখবে। পরে, প্রধান অতিথি সিএসই ডিপার্টমেন্ট কর্তৃক পরিচালিত মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট শর্ট কোর্সে অংশগ্রহনকারীদের মধ্যে সনদ বিতরণ করেন।

উল্লেখ্য যে, উদ্বোধনকৃত পোষ্ট গ্রাজুয়েট রিসার্চ ল্যাব তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অত্যাধুনিক গবেষনার উপকরণ সমৃদ্ধ একটি সুসজ্জিত গবেষণাগার। এই গবেষণাগারে ¯œাতকোত্তর পর্যায়ের গবেষকগণ এবং শিক্ষকবৃন্দ সমসাময়িক উন্নত মানের গবেষণার সুযোগ লাভ করবেন। ফলে গবেষণাগারটি এমআইএসটিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে উচ্চতর গবেষণার এক নতুন দ্বার উন্মোচন করবে।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান কর্নেল এ বি এম হুমায়ুন কবীর অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধায়ন করেন। উক্ত অনুষ্ঠানে সকল শাখা প্রধান, ফ্যাকাল্টির ডীনবৃন্দ, ডিপার্টমেন্টের প্রধানগন, শিক্ষকবৃন্দ সহ কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।