সর্বশেষ সংবাদ

এমআইএসটিতে বায়োমেডিক্যাল বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু

ঢাকা, ২৩ ডিসেম্বর ২০১৬ ঃ বায়োমেডিক্যাল বিষয়ে দুদিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলন মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা জনাব ড. মসিউর রহমান আজ শুক্রবার (২৩-১২-২০১৬) মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ই›সটিটিউট অব সাই›স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)-তে উদ্বোধন করেন।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, কনফারে›সটি খুবই সময়োপযোগী এবং বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র-ছাত্রীদের জন্য তাৎপর্যপূর্ণ। চিকিৎসা ও স্বাস্থ্য খাতে বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়াররা অত্যন্ত তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করতে পারেন বলে তিনি মত পোষণ করেন।

এমআইএসটির বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং এশিয়ান মেডিক্যাল স্টুডেন্টস এসোসিয়েশন  (AMSA)  যৌথভাবে “International Conference for Biomedical Students & Young Doctors (BICoBS), 2016”   বিষয়ে ২৩ এবং ২৪ ডিসে¤¦র ২০১৬ তারিখ এ আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করে। উল্লেখ্য, এমআইএসটি বাংলাদেশে ২০০৫ সালে প্রথমবারের মত দেশে বিদ্যমান কারিগরি ও প্রকৌশল শিক্ষা জগতে বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং নামের একটি নতুন ও অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর প্রকৌশল শিক্ষাকার্যক্রম শুরু করেছে।
01International-Coference-o
উক্ত সম্মেলনে বিভিন্ন গবেষক এবং নবীন চিকিৎসকগণ চিকিৎসা ও স্বাস্থ্য খাতে বিভিন্ন গবেষণাকর্ম উপস্থাপন করেন এবং ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবেলার বিষয়ে আলোচনা করেন। এমআইএসটি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: আবুল খায়ের ছাড়াও সামরিক বাহিনীর অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন গবেষক ও চিকিৎসকগণ, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র-ছাত্রী এবং নবীন চিকিৎসকগণ উপস্থিত ছিলেন। সেমিনারে উল্লেখ্যযোগ্য সংখ্যক বিদেশী ছাত্রসহ আনুমানিক ৬০০ জন উপস্থিত ছিলেন।