সর্বশেষ সংবাদ

এমআইএসটি’তে “CLOUD COMPUTING” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ঢাকা, ১৯ নভেম্বর ২০১৮ঃ মিরপুর সেনানিবাসস্থ মিলিটারী ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজী (এমআইএসটি) তে আজ সোমবার (১৯-১১-২০১৮) “CLOUD COMPUTING” শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি। এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: আবুল খায়ের, এনডিসি, পিইঞ্জি: প্রথমে স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানের মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোসফট প্লাটফর্ম টিমের আমাজন ওয়েব সার্ভিসের সিনিয়র সল্যুশান আর্কিটেকট হিসেবে কর্মরত জনাব আখতার হোসাইন। সেমিনারে অংশগ্রহণকারীরা “CLOUD COMPUTING” সম্পর্কিত বিবিধ বিষয় নিয়ে মূল বক্তার সাথে জ্ঞানগর্ভ আলোচনা করেন।

মিলিটারী ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজী (এমআইএসটি) ১৯৯৯ সাল থেকে যাত্রা শুরু করে। শক্তিশালী একাডেমিক পটভূমি তৈরি করে সুশৃঙ্খল, বিজ্ঞান এবং টেকনোলজীতে দূরদর্শী নেতা তৈরি করাই এমআইএসটি এর মূল উদ্দেশ্য, যাতে করে এই প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীগণ দেশমাতৃকার সেবায় নিয়োজিত হতে পারেন। একাডেমিক পাঠ্যক্রমের বাহিরে বিভিন্ন সময় এমআইএসটি সহ-পাঠ্যক্রম ও বহির্মুখী কার্যক্রম, যেমন বিভিন্ন আন্তর্জাতিক এবং আঞ্চলিক সেমিনার, শর্ট কোর্স এবং কর্মশালার আয়োজন করে থাকে।