সর্বশেষ সংবাদ

এমআইএসটি’তে “ELECTRICAL SERVICES DESIGN” এবং “MICROCONTROLLER AND ROBOTICS” শীর্ষক দুইটি শর্ট কোর্স এর সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত

ঢাকা, ১৯ জানুয়ারি ২০১৭:- মিলিটারী ইন্সটিটিউট অব সাইন্সঅ্যান্ড টেকনোলজী (এমআইএসটি)-তে ইলেকট্রিক্যাল, ইলেক্ট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তত্ত্বাবধানে Electrical Services Design এবং ‘‘Microcontroller and Robotics’’ শীর্ষক দুইটি শর্ট কোর্স এর সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ আজ বৃহস্পতিবার (১৯-১-২০১৭) ঢাকার মিরপুর সেনানিবাসস্থ এমআইএসটি এর ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয় (বুয়েট) এর উপাচার্য প্রফেসর ড. সাইফুল ইসলাম। কোর্সে উত্তীর্ণ ষ্টুডেন্টস অফিসার ও বেসামরিক ছাত্র-ছাত্রীদের মাঝে তিনি সনদ বিতরণ করেন এবং প্রকৌশল বিষয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন।

02CERTIFICATE-AWARDING-CERE
গত ১৮ ডিসেম্বর ২০১ থেকে ১৭ জানুয়ারি ২০১৭ তারিক পর্যন্ত পরিচালিত ‘‘Electrical Services Design’’ কোর্সটিতে আবাসিক এবং বাণিজ্যিক ভবনের ইলেকট্রিক্যাল ওয়্যারিং ডিজাইন, বৈদ্যুতিক ঝুঁকি ও নিরাপত্তা বিষদভাবে আলোচিত হয়।

‘‘Microcontroller and Robotics’’ কোর্সটিতে এমআইএসটি’র ফ্যাকাল্টি মেম্বার, স্টুডেন্টস অফিসার, এমআইএসটি ও বিইউপি’র বেসামরিক ছাত্র-ছাত্রীগণ এবং সার্ভিস হেডকোয়ার্টারস এর প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন। এই কোর্সটিতে মাইক্রো কন্ট্রোলার এবং রবোটিক্স সংক্রান্ত বিষয়াদি আলোচিত হয়, একটি প্রজেক্ট কম্পিটিশন এর আয়োজন করা হয় এবং সেরা তিনটি প্রজেক্টকে পুরষ্কৃত করা হয়। উক্ত কোর্সটি মাইক্রোটেক এর তিন জন প্রশিক্ষক দ্বারা পরিচালিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে এমআইএসটি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: আবুল খায়ের, এনডিসি এবং অন্যান্য সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ এবং এমআইএসটি ও বিইউপি’র বেসামরিক ছাত্র ছাত্রীগণ উপস্থিত ছিলেন।