সর্বশেষ সংবাদ

খাগড়াছড়িতে নিরাপত্তা বাহিনীর অভিযানে অস্ত্রসহ ইউপিডিএফ এর সামরিক শাখার প্রধান আটক

ঢাকা, ১৪ নভেম্বর ২০১৬ ঃ গত ১৩ নভেম্বর ২০১৬ তারিখে বিশ¡স্থ সুত্রে জানা যায় যে, আঞ্চলিক পাহাড়ী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর একটি সশস্ত্র দল নাশকতার উদ্দেশ্যে খাগড়াছড়ি জেলার পেরাছড়া হেডম্যান পাড়া এলাকায় গোপন বৈঠক করছে। এই সংবাদের প্রেক্ষিতে, আনুমানিক দুপুর ১২০০ ঘটিকায় উক্ত এলাকায় নিরাপত্তা বাহিনী একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানের সময় যৌথবাহিনী পেরাছড়া হেডম্যান পাড়া এলাকায় ইউপিডিএফ এর গোপন আস্তানটি ঘেরাও করে ফেলে। এ সময় বেশ কয়েকজন সশস্ত্র সন্ত্রাসী পালিয়ে যেতে সক্ষম হলেও যৌথ বাহিনী, অস্ত্র, গোলাবারুদ, সামরিক সরঞ্জাম ও ধারালো অস্ত্রসহ ইউপিডিএফ এর সামরিক শাখার প্রধান উজ্জল স¥ৃতি চাকমাসহ ৬ জনকে আটক করতে সক্ষম হয়। উলে¬খ্য, উজ্জল স¥ৃতি চাকমা ইউপিডিএফ এর সামরিক শাখার প্রধান, ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা শাখার সমন¡য়ক ও কেন্দ্রীয় নেতা ও দলের সেকেন্ড ইন কমান্ড হিসেবে নিয়োজিত আছে। এ অভিযানে আটক অন্যরা হচ্ছে রুপম চাকমা(২৫), রিণ ত্রিপুরা(৩৬), সমাপন দেওয়ান(২৮), বাবুল মারমা(১৯) ও সন্ধিপন চাকমা(২০)। সন্ত্রাসীদের গোপন আস্তানা তল্ল¬াশী করে ০১টি পিস্তল, ০১টি এলজি, ০১টি সিংগেল বোর রাইফেল, ০১টি.২২ বোর রাইফেল, ০৭টি মোবাইল সেট, নগদ ১৬০০০ টাকা, ০১টি মোটর সাইকেল ও ধাঁরালো অস্ত্রসহ বেশকিছু সামরিক সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের অস্ত্র এবং অন্যান্য সরঞ্জামাদিসহ খাগড়াছড়ি সদর থানায় হস্তান্তর করা হয়েছে ও তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা প্রক্রিয়াধীন। বৈঠকে ব্যবহƒত বাড়ীর মালিক উজ্জল দেবী চাকমা এর ভাষ্যমতে ইউপিডিএফ এর সন্ত্রাসীরা কয়েক বছর আগে তাকে জোরপূর্বক উচ্ছেদ করে বাড়িটি দখল করে নেয়। পালিয়ে যাওয়া অন্যান্য সশন্ত্র সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য নিরাপত্তা বাহিনীর অভিযান এখনো অব্যাহত রয়েছে।