সর্বশেষ সংবাদ

খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাঁদের উত্তরাধিকারীগণকে সংবর্ধনা দিলেন সেনা ও বিমান বাহিনী প্রধান

ঢাকা, ২২ নভেম্বর ২০১৬ ঃ সশস্ত্র বাহিনী দিবস ২০১৬ উপলক্ষে আজ মঙ্গলবার (২২-১১-২০১৬) সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার নিজ নিজ বাহিনীর খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাঁদের উত্তরাধিকারীগণকে সংবর্ধনা প্রদান করেন।

সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ঢাকা সেনানিবাসস্থ সেনামালঞ্চে মহান স্বাধীনতাযুদ্ধে অবদানের জন্য খেতাবপ্রাপ্ত সেনাবাহিনীর ০৩ জন বীরশ্রেষ্ঠ, ০৫জন বীরউত্তম, ০৭জন বীরবিক্রম ও ২২জন বীরপ্রতীক/তাঁদের নিকটাত্মীয়দের (সর্বমোট ৩৭জন) সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তাদের সাথে কুশলাদি বিনিময় এবং তাঁদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন।

অনুষ্ঠানের শুরুতেই খেতাবপ্রাপ্ত সেনাসদস্যদের মহান মুক্তিযুদ্ধকালীন বীরত্বগাথার সারসংক্ষেপ তুলে ধরা হয়। অনুষ্ঠানে সেনাসদরসহ ঢাকায় কর্মরত ঊধ¡র্তন সেনাকর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সেনাসদরের পক্ষ থেকে প্রতি বছরই এ ধরনের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

অপরদিকে, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার বিমান বাহিনীর ফ্যালকন হলে স্বাধীনতাযুদ্ধে খেতাবপ্রাপ্ত বিমান বাহিনীর বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের উত্তরাধিকারীগণদের সম্মানে এক সংবর্ধনার আয়োজন করেন। বিমান বাহিনী প্রধান তাদের সাথে কুশল বিনিময় করেন এবং তাঁদের হাতে উপহার ও চেক তুলে দেন। অনুষ্ঠানে প্রিন্সিপাল স্টাফ অফিসারগণসহ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।