সর্বশেষ সংবাদ

চীনা প্রতিরক্ষামন্ত্রীর বাংলাদেশে আগমন

ঢাকা, ২৮ মে ২০১৬ ঃ চীনা প্রতিরক্ষামন্ত্রী জেনারেল চ্যাং ওয়ানকুয়ান (GENERAL CHANG WANQUAN) এর নেতৃত্বে ৩৯ সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল তিন দিনের সফরে আজ, শনিবার (২৮-৫-২০১৬) ঢাকায় এসেছেন।

02Chinese-Defence-Minister-বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq) ঢাকাস্থ  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাঁকে স্বাগত জানান। এসময় সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান (Lieutenant General Md Mahfuzur Rahman) সেখানে উপস্থিত ছিলেন। এছাড়াও, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত Ma Ming Qiang , চীনা দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ও  উর্ধতন কর্মকর্তা এবং বাংলাদেশের উর্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিনিধিদলটি মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন বলে আশা করা যাচ্ছে। এছাড়াও, সফরকালে প্রতিনিধিদলের সদস্যগণ বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনী প্রধান এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফরকালে তাঁরা বিভিন্ন সামরিক-অসামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। প্রতিনিধি দলটি আগামী ৩০ মে  ২০১৬ নিজ দেশে প্রত্যাবর্তনের কথা রয়েছে।