সর্বশেষ সংবাদ

চীন সফর শেষে বিমান বাহিনী প্রধানের দেশে প্রত্যাবর্তন

ঢাকা, ১০ সেপ্টেম্বরঃ- বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি ১০ দিনের চীন সফর শেষে আজ শনিবার (১০-০৯-২০১৬) দেশে প্রত্যাবর্তন করেন। চীনের PLA Air Force  এর আমন্ত্রণে গত মঙ্গলবার (৩০-০৮-২০১৬) ১০ দিনের জন্য চীন সফরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ০২ সেপ্টেম্বর ২০১৬ তারিখে চীনের ন্যাশনাল ডিফেন্স মিনিস্টার Chang Wanquan  এবং চীনের PLA Air Force এর কমান্ডার জেনারেল Ma Xiaotian এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে তারা পারস্পরিক স¦ার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করেন। তিনি PLA Air Force  সদর দপ্তর পরিদর্শনে গেলে তাকে একটি চৌকস কন্টিনজেন্ট গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। চীন সফরকালে বিমান বাহিনী প্রধান অন্যান্য উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথেও সাক্ষাত করেন এবং বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করেন।

বিমান বাহিনী প্রধানের চীন সফর দুই দেশের সামরিক বাহিনীর মধ্যকার সুসম্পর্ক উন্নয়নের পাশাপাশি চীনের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।