সর্বশেষ সংবাদ

ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিটিআই) এর সনদপত্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

ঢাকা, ২২ জুন ২০১৬:- ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিটিআই), গাজীপুর এর জানুয়ারি-জুন ২০১৬ সেশনের প্রশিক্ষণার্থীদের সনদপত্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ বুধবার (২২-৬-২০১৬) অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল এস এম মতিউর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন। টিটিটিআই এর অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মোঃ আছয়াদুর রহমান খান (অবঃ), প্রাণ আরএফএল গ্র“পের সিনিয়র ম্যানেজার জনাব জাবের আল রাহাত ও প্রতিষ্ঠানের প্রশিক্ষণার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি এ সেশনে পরিচালিত বিভিন্ন কোর্সের কৃতি ছাত্র-ছাত্রীদের মধ্যে সনদ ও ক্রেস্ট বিতরণ করেন। এই সেশনে সর্বমোট ৯৬৮ জন ছাত্র-ছাত্রী কোর্স সমাপ্ত করে। যার মধ্যে সামরিক-২৮১, বিজিবি-২৫, এমইএস (সেনা)-২৬, ভিডিপি-১০ এবং ৬২৬ জন বেসামরিক ছাত্র-ছাত্রী ছিল। এখানে উল্লেখ্য যে, বেসামরিক প্রশিক্ষণার্থীদের মধ্যে ২৪০ জন প্রশিক্ষণার্থী বিশ্বব্যাংক কর্তৃক পরিচালিত Skills and Training Enhancement Project (STEP) এর আওতায় প্রশিক্ষণ গ্রহণ করেন। এই প্রশিক্ষণার্থীগণ বিনা প্রশিক্ষণ ফিতে কোর্স সম্পন্ন করেন। এছাড়াও উক্ত প্রশিক্ষণার্থীদের প্রত্যেককে মাসিক ৭০০ টাকা হারে বৃত্তি প্রদান করা হয়। এই প্রতিষ্ঠানে বিগত জুলাই-ডিসেম্বর ২০১৪ সেশন থেকে প্রতি সেশনে ২৪০ জন প্রশিক্ষণার্থী বিনা প্রশিক্ষণ ফিতে প্রশিক্ষণ গ্রহণ করে আসছে।

উল্লেখ্য, প্রাণ-আরএফএল গ্র“পে বর্তমান সেশনের ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে ১০২ জনকে তাদের গ্র“পে নিয়োগ প্রদান করেছে। পুরস্কার বিতরণের পর প্রাণ আরএফএল গ্র“পের পক্ষ থেকে জনাব জাবের আল রাহাত প্রধান অতিথির নিকট সকল নিয়োগ পত্র হস্তান্তর করেন।

প্রধান অতিথি তার সমাপনী বত্তৃ“তায় টিটিটিআই এর বর্তমান অগ্রযাত্রায় সন্তোষ প্রকাশ করেন। একই সাথে তিনি আশা প্রকাশ করেন যে, টিটিটিআই থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ছাত্র-ছাত্রীগণ দেশে ও বিদেশে শতভাগ কর্মসংস্থান লাভ করে নিজ, পরিবার এবং সমাজের অর্থনৈতিক উন্নতি সাধনের পথ প্রসস্থ করতে পারবে।

দেশের যুবকদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর পরিচালনায় এই প্রতিষ্ঠানটি ০১ জন ২০০৯ তারিখ থেকে যাত্রা শুরু করেছে। এটি একটি কল্যানমূলক ও অলাভজনক প্রতিষ্ঠান।