সর্বশেষ সংবাদ

ডিএসসিএসসি’র গ্র্যাজুয়েশন সেরিমনি অনুষ্ঠিত

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি ২০১৭: ঢাকার মিরপুর সেনানিবাসস্থ সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর ‘ডিএসসিএসসি ২০১৬-২০১৭’ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান আজ বুধবার (০৮-০২-২০১৭) কলেজের ‘শেখ হাসিনা কমপে¬ক্সে’ অনুষ্ঠিত হয়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সফলভাবে কোর্স সম্পন্নকারী অফিসারদের মধ্যে গ্র্যাজুয়েশন সনদপত্র (পিএসসি) বিতরণ করেন। প্রধানমন্ত্রী তাঁর ভাষণে গ্র্যাজুয়েটবৃন্দকে সাফল্যের সাথে কোর্স সম্পন্ন করার জন্য অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি তাঁদের সকলকে নতুন দায়িত্বে মনযোগী হয়ে জাতীয় উন্নয়নে অবদান রাখার জন্য সচেষ্ট থাকতে বলেন। প্রধানমন্ত্রী ভবিষ্যতে সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজের অধিকতর সাফল্য কামনা করেন।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণে আরো বলেন, ——(অনুগ্রহ করে ভাষণের কপি স্লা্ইড থেকে মিলিয়ে দেখুন)———————————————————————————————–।

এ বছর ‘ডিএসসিএসসি ২০১৬-২০১৭’ কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর ১৫৮ জন অফিসার, বাংলাদেশ নৌবাহিনীর ২৭ জন অফিসার, বাংলাদেশ বিমান বাহিনীর ২৪ জন অফিসার এবং চীন, মিশর, ভারত, ইন্দোনেশিয়া, জর্ডান, কুয়েত, লাইবেরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, মায়ানমার, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, প্যালেস্টাইন, রিপাবলিক অব কোরিয়া, সৌদি আরব, সিয়েরালিয়োন, সাউথ আফ্রিকা, শ্রীলংকা, সুদান, তানজানিয়া, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং জাম্বিয়া (মোট ২৫ টি বন্ধুপ্রতীম দেশ) থেকে আগত ৭১ জন অফিসারসহ সর্বমোট ২৮০ জন প্রশিক্ষণার্থী অফিসার অত্র প্রতিষ্ঠান হতে গ্র্যাজুয়েশন লাভ করেছেন।

অনুষ্ঠানের শুরুতে কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে কলেজের উন্নয়নে অনবদ্য সহায়তা ও দিক নির্দশনা প্রদানের জন্য কলেজের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মন্ত্রীবর্গ, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান এ্যাডমিরাল মোহাম্মদ নিজাম উদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও, সিনিয়র সচিব মহোদয়গণ, সচিব মহোদয়গণ, তিন বাহিনীর পিএসওগণ, বাংলাদেশ ইউনিভারসিটি অব প্রফেশনালস ও মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ভিসিবৃন্দ, কোর্সে অংশগ্রহণকারী বন্ধুপ্রতীম রাষ্ট্রের রাষ্ট্রদূত ও প্রতিরক্ষা উপদেষ্টাগণ, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উলে¬খ্য, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান। সশস্ত্র বাহিনীর নির্বাচিত অফিসারদের কমান্ড ও ষ্টাফ পর্যায়ে আগামী দিনের কঠিন দায়িত্ব পালনে দক্ষ করে গড়ে তোলার উদ্দেশ্যে এই প্রতিষ্ঠানের জন্ম। এই পর্যন্ত এ প্রতিষ্ঠান থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ৩,৫৩৪ জন অফিসার এবং ৪০ টি বন্ধুপ্রতীম দেশের ৯৯৮ জন অফিসার ষ্টাফ কোর্স (পিএসসি) সম্পন্ন করেছেন।