সর্বশেষ সংবাদ

ডিজিএমএস ও ভারতের এসকর্টস হার্ট ইনস্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার এর মধ্যে MoU স্বাক্ষর।

ঢাকা, ২৭ মে ঃ সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর (ডিজিএমএস) ও ভারতের এসকর্টস হার্ট ইনস্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার (Escorts Heart Institute & Research Centre, New Delhi) এর মধ্যে একটি ÒNon-Binding Provisional MoU” আজ শনিবার (২৭-৫-২০১৭) ভারতে স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে এসকর্টস হার্ট ইনস্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার এর চেয়ারম্যান Dr.Ashok Seth এবং ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স এ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল আবদুল হামিদ ও উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন । ঢাকা সেনানিবাসস্থ ডিজিএমএস এর কনফারেন্স রুমে অনুষ্ঠিত ভিডিও কন্ফারেন্সের অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির মহাপরিচালক মেজর জেনারেল এস এম মোতাহার হোসেন, কন্সালট্যান্ট সার্জেন্ট জেনারেল মেজর জেনারেল মুন্সি মুজিবুর রহমান, কন্সালট্যান্ট ফিজিশিয়ান জেনারেল মেজর জেনারেল আবদুল আলী মিয়া, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল ফশিউর রহমান, এএফআইপি এর কমান্ড্যান্ট মেজর জেনারেল দেবাশীষ সাহাসহ উচ্চপদস্থ সেনা কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর বিভিন্ন বিশেষায়িত চিকিৎসা সেন্টারগুলোর আধুনিকীকরণ, চিকিৎসা সেবার মান উন্নয়ন ও প্রশিক্ষিত জনবল তৈরীর লক্ষ্যে প্রশিক্ষণ ও অন্যান আধুনিকায়নের কার্যক্রম চালিয়ে নেয়ার নিমিত্তে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর ও ভারতের বিভিন্ন হাসপাতাল সমূহের সাথে MoU স্বাক্ষরের জন্য সশস্ত্র বাহিনী বিভাগ অনুমোদন প্রদান করেন। এরই ধারাবাহিকতায় উক্ত MoU স্বাক্ষরিত হয় ।

এই MoU স্বাক্ষরের ফলে এসকর্টস হার্ট ইনস্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার এর সাথে বাংলাদেশ সশস্ত্র বাহিনী চিকিৎসা সেবা, চিকিৎসক ও নার্স এবং চিকিৎসা সহকারীদের প্রশিক্ষণ গ্রহণ কার্যক্রম বিনিময় করতে পারবেন ।