সর্বশেষ সংবাদ

ডিজিএমএস ও ভারতের নারায়না হেল্থ বাঙ্গালোর এর সাথে MoU স্বাক্ষর

ঢাকা, ২০ মেঃ  সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর (ডিজিএমএস) ও ভারতের নারায়না হেল্থ বাঙ্গালোর এর সাথে একটি “Non-Binding Provisional MoU” আজ শনিবার (২০-৫-২০১৭) ভারতে স্বাক্ষরিত হয়।  অনুষ্ঠানে নারায়না হেল্থ এর চেয়ারম্যান ডা. দেবী প্রসাদ শেঠী এবং ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের Defence Attache ব্রিগেডিয়ার জেনারেল আবদুল হামিদ ও উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন । ঢাকা সেনানিবাসস্থ সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের কনফারেন্স রুমে ভিডিও কন্ফারেন্সিং এর মাধ্যমে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল এস এম মোতাহার হোসেন সহ উচ্চপদস্থ সেনা কর্মকর্তাগণ উক্ত অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর বিভিন্ন বিশেষায়িত চিকিৎসা সেন্টারগুলোর আধুনিকীকরণ, চিকিৎসা সেবার মান উন্নয়ন ও প্রশিক্ষিত জনবল তৈরীর লক্ষ্যে প্রশিক্ষণ ও পরবর্তী উন্নয়নের প্রারম্ভিক কার্যক্রম চালিয়ে নেয়ার নিমিত্তে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর ও ভারতের বিভিন্ন হাসপাতাল সমূহের সাথে “Non-Binding Provisional MoU” স্বাক্ষরের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগ (অপারেশন্স ও পরিকল্পনা পরিদপ্তর) কর্তৃক অনুমোদন  প্রদান করেন।  এরই ধারাবাহিকতায় উক্ত MoU স্বাক্ষরিত হয় ।

এই MoU স্বাক্ষরের ফলে নারায়না হেল্থ বাঙ্গালোর এর সাথে বাংলাদেশ সশস্ত্র বাহিনী  চিকিৎসা সেবা, চিকিৎসক ও নার্স এবং চিকিৎসা সহকারীদের প্রশিক্ষণ গ্রহণ কার্যক্রম বিনিময় করতে পারবেন ।