সর্বশেষ সংবাদ

ঢাকা নৌ আঞ্চলিক স্কাউট্সের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন

ঢাকা ২১ আগস্ট ২০১৬:- প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও পরিবেশের ভারসাম্য সুরক্ষায় প্রতিবছর দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযান পালন করা হয়ে থাকে। সেই ধারাবাহিকতায় এবছর ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০১৬’ সফল করার অংশ হিসেবে সরকারী বিভিন্ন কর্মসূচীর পাশাপাশি ঢাকা আঞ্চলিক নৌ ˉস্কাউট্সের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

ঢাকা ২১ আগস্ট ২০১৬:- প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও পরিবেশের ভারসাম্য সুরক্ষায় প্রতিবছর দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযান পালন করা হয়ে থাকে। সেই ধারাবাহিকতায় এবছর ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০১৬’ সফল করার অংশ হিসেবে সরকারী বিভিন্ন কর্মসূচীর পাশাপাশি ঢাকা আঞ্চলিক নৌ ˉস্কাউট্সের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করা হয়েছে।  এ উপলক্ষ্যে আজ রোববার (২১-০৮-২০১৬) ঢাকাˉ’ নৌ ইউনিট খিলক্ষেতে একটি চারা গাছ রোপণের মধ্য দিয়ে এই কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) ও কমিশনার নৌ ˉ‹াউট রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন, ওএসপি, বিসিজিএমএস, এনডিইউ, পিএসসি। এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা নৌ অঞ্চলের উধর্¦তন কর্মকর্তাবৃন্দ, নৌ ˉস্কাউট্সের, নৌ রোভার এবং ˉসথানীয় শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।  বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন শেষে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) পরিবেশের ভারসাম্য রক্ষায় অবদান রাখার লক্ষ্যে সকল নৌ স্কাউট্সেকে কমপক্ষে ২টি করে গাছের চারা রোপণের আহবান জানান। এছাড়া এ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, কাপ্তাই, মংলা ও কক্সবাজার জেলার নৌ ˉ‹াউটNAVY-TREE-PLANTATION(21-08-16)এ উপলক্ষ্যে আজ রোববার (২১-০৮-২০১৬) ঢাকাˉ’ নৌ ইউনিট খিলক্ষেতে একটি চারা গাছ রোপণের মধ্য দিয়ে এই কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) ও কমিশনার নৌ ˉ‹াউট রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন, ওএসপি, বিসিজিএমএস, এনডিইউ, পিএসসি। এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা নৌ অঞ্চলের উধর্¦তন কর্মকর্তাবৃন্দ, নৌ ˉস্কাউট্সের, নৌ রোভার এবং ˉসথানীয় শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন শেষে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) পরিবেশের ভারসাম্য রক্ষায় অবদান রাখার লক্ষ্যে সকল নৌ স্কাউট্সেকে কমপক্ষে ২টি করে গাছের চারা রোপণের আহবান জানান। এছাড়া এ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, কাপ্তাই, মংলা ও কক্সবাজার জেলার নৌ ˉ‹াউট্সের উদ্যোগেও দেশব্যাপী ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষরোপণের কর্মসূচী গ্রহণ করা হয়েছে।