সর্বশেষ সংবাদ

ঢাকা সেনানিবাসস্থ শহীদ বীর উত্তম লেঃ আনোয়ার গার্লস কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সভা অনুষ্ঠিত

ঢাকা, ০৩ সেপ্টেম্বর :-  ঢাকা সেনানিবাসস্থ শহীদ বীর উত্তম লেঃ আনোয়ার গার্লস কলেজের অডিটরিয়ামে  আজ শনিবার (০৩-৯-১৬) সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায়  কলেজের  ছাত্রী প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, ধর্মীয় শিক্ষক, অভিভাবক  প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধি হিসেবে শাহনাজ মুন্নী বক্তব্য প্রদান করেন। উক্ত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সভায় সভাপতিত্ব ও বক্তব্য প্রদান করেন কলেজের অধ্যক্ষ কর্নেল মো: রাশিদুল ইসলাম খান ।

এর আগে, সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখতে দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মত শহীদ বীর উত্তম লেঃ আনোয়ার গার্লস কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষগণ, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা – কর্মচারীগণ বিগত ১৩ আগষ্ট ২০১৬ তারিখে এক ঘণ্টার মানববন্ধন করেন। এসময়ে সবার কন্ঠে ছিল ‘সহিংসতার বিরুদ্ধে নিন্দা’। জঙ্গিবাদ বিরোধী ও বিভিন্ন সচেতনতামূলক কর্মকান্ড অত্র প্রতিষ্ঠান সর্বদা পালন করে থাকে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বর্তমান পৃথিবীতে জঙ্গিবাদ সমস্যাটি ভয়াবহ আকার ধারণ করেছে। জঙ্গিবাদ সমস্যা নিরসনে বিশ্বব্যাপী শক্তি প্রয়োগের যে পদ্ধতি গ্রহণ করা হয়েছিল তার ব্যর্থতা প্রমাণিত হওয়ার পর এখন চিন্তাশীল প্রায় সকলেই এ বিষয়ে একমত হয়েছেন যে, শুধুমাত্র শক্তি প্রয়োগে জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব নয়। জঙ্গি-সন্ত্রাস দমনে সামাজিক প্রতিরোধের কোন বিকল্প নেই। জঙ্গিবাদের ছড়িয়ে দেয়া বিষবাষ্প প্রতিরোধে শিক্ষার্থীদের খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ডে যুক্ত হতে হবে। শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ সমাজের প্রতিটি শ্রেণীকে বুদ্ধিভিত্তিক চিন্তা চর্চায় আহবান জানাতে হবে। পারিবারিকভাবে, সামাজিকভাবে মানুষে মানুষে যে ব্যবধান তৈরি হয়েছে তা দূর করতে হবে। সভায় কলেজের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দ উপস্থিত ছিলেন।