সর্বশেষ সংবাদ

ঢাকা সেনানিবাস এলাকায় নতুন সড়ক উদ্বোধন করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র

ঢাকা, ১১ মে ২০১৬:- ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র জনাব আনিসুল হক প্রধান অতিথি হিসেবে আজ বুধবার (১১-৫-২০১৬) ঢাকা সেনানিবাসের নির্ধারিত অংশের সড়ক উদ্বোধন করেন।

ঢাকা সেনানিবাসের রজনীগন্ধা-বনানী সংযোগ সড়কটি কাফরুল-মিরপুর এলাকার সাথে বনানী-উত্তরা-গুলশানগামী যানবাহনের প্রধান রুট। এই সড়কটির পাশেই শহীদ উত্তম লেঃ আনোয়ার গার্লস স্কুল অ্যান্ড কলেজ আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং মুসলিম মডার্ণ স্কুল থাকায় ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ যাতায়াত করে থাকেন। এ কারণে সেনানিবাসের অন্যতম প্রধান এই সড়কটিতে অধিকাংশ সময়ই যানজট সৃষ্টি হতো। উক্ত যানজট এড়ানোর লক্ষ্যে সংযোগ সড়কটির উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়। জনসাধারণের ব্যবহারের জন্য গৃহিত এ প্রকল্পটি এক বছর মেয়াদকালে সম্পন্ন করার উদ্দেশ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অর্থায়নে গত ১৭ মে ২০১৫ তারিখে বাস্তবায়ন কাজ শুরু হয়। ১৫ মিটার প্রস্থের ৪ লেন বিশিষ্ট এ রাস্তাটি ৯৫০ মিটার দৈর্ঘ্য এবং এতে ১২৩৪ মিটার দৈর্ঘ্য টাইলস পেভমেন্টের ফুটপাতসহ ড্রেন এবং ১১৬৯ মিটার দৈর্ঘ্যরে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়েছে।

City Mayor inaugurates road at Cantonment (11-5-16) (1)উক্ত পদাতিক সরণী উন্নয়ন প্রকল্পটি বাংলাদেশ সেনাবাহিনীর স্পেশাল ওয়ার্কস অর্গানাইজেশন (পশ্চিম)- এর সার্বিক তত্ত্বাবধানে ১৭ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন কর্তৃক সম্পাদন করা হয়। প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সেনাসদস্যগণের অক্লান্ত পরিশ্রমে পুরো কাজটি নির্দিষ্ট সময়ের ২ মাস পূর্বেই সম্পন্ন করা সম্ভব হয়েছে।

প্রকল্প বাস্তবায়নের প্রতিটি ক্ষেত্রে সর্বোচ্চ মান নিশ্চিত করা হয়েছে। এই প্রকল্পটি বাস্তবায়নের ফলে প্রতিনিয়ত স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গের যাতায়াত ব্যবস্থা উন্নত, সহজতর ও নিরাপদ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সামরিক ও অসামরিক উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, প্রকল্পের সাথে সংশ্লিষ্ট ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ এবং সেনাবাহিনীর জেসিও এবং অন্যান্য পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।