সর্বশেষ সংবাদ

ন্যাশনাল ডিফেন্স কলেজে ‘‘সাইবার নিরাপত্তার চ্যালেঞ্জ ও সম্ভাবনা : বাংলাদেশ প্রেক্ষাপট” বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঢাকা, ০৯ মে ২০১৬: ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) এর আয়োজনে ‘‘সাইবার নিরাপত্তার চ্যালেঞ্জ ও সম্ভাবনা : বাংলাদেশ প্রেক্ষাপট’’ বিষয়ক সেমিনার আজ সোমবার (৯-৫-২০১৬) মিরপুর সেনানিবাসস্থ এনডিসি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক, এমপি সেমিনারে প্রধান অতিথি এবং বাংলাদেশে ফ্রান্সের রাষ্টদূত সোফি আওবার্ট বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথি এ ধরণের একটি গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার আয়োজনের জন্য ন্যাশনাল ডিফেন্স কলেজকে ধন্যবাদ জ্ঞাপন করেন। ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী সেমিনারে প্রবন্ধ উপস্থাপনকারী ও আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানান।

saminer on challanges and opportunities of cyber securityসেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন যথাক্রমে লেঃ কর্ণেল মিশেল সাইমন্ড (ফ্রান্স দূতাবাস), ডঃ আহমেদ খুরশীদ (ভেরিফ্লো সিস্টেমন্স), জনাব মোহাম্মদ আলী (ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, পূবালী ব্যাংক লিঃ) জনাব শাফকাত মুনীর, (এসোসিয়েট রিসার্চ ফেলো বিআইপিএসএস), ব্রিগেডিয়ার জেনারেল এমদাদ-উল-বারী, (মহাপরিচালক, বিটিআরসি) এবং জনাব দেবদুলাল রায় (সিষ্টেমস ম্যানেজার, বাংলাদেশ ব্যাংক)। সেমিনারে সমন্বয়কের দায়িত্ব পালন করেন এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসেন।

সেমিনারে সুশীল সমাজের প্রতিনিধি, বুদ্ধিজীবি, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়া ন্যাশনাল ডিফেন্স কলেজের ফ্যাকাল্টি, ষ্টাফ এবং সকল প্রশিক্ষণার্থীগণ সেমিনারে অংশগ্রহণ করেন।