সর্বশেষ সংবাদ

ন্যাশনাল ডিফেন্স কলেজ-এ ক্যাপষ্টোন কোর্স-২০১৭/১ সমাপ্ত

ঢাকা, ২৩ ফেব্রুয়ারীঃ ন্যাশনাল ডিফেন্স কলেজে ২ সপ্তাহব্যাপী ক্যাপষ্টোন কোর্স-২০১৭/১ এর সমাপনী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (২৩-২-২০১৭) মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে অনুষ্ঠিত হয়।
কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। কোর্সটি ৮ম বছরে পদার্পন করেছে এবং নীতিনির্ধারনী সকল পর্যায়ে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে। মাননীয় মন্ত্রী সফলভাবে কোর্স সম্পন্ন করায় সকল ফেলোগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন। মন্ত্রী তার ভাষণে জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থে সকলকে সাংবিধানিক দায়িত্ব পালনে ভূমিকা রাখার উপর গুরুত্বারোপ করেন ।
কোর্সে ০৪ জন সংসদ সদস্য, ০৪ জন অতিরিক্ত সচিব পর্যায়ের প্রশাসনিক আমলা/ প্রয়োগবিদ, ০৩ জন জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা, ০২ জন প্রখ্যাত শিক্ষাবিদ, নীতি নির্ধারণী পর্যায়ের ০১ জন প্রধান প্রকৌশলী, ০১ জন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা, ০১ জন ব্যাংক এবং আর্থিক খাত সমূহের নীতি নির্ধারণী পর্যায়ের কর্মকর্তা, ০৭ জন বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ/ শিল্পপতি/ প্রধান নির্বাহী, ০২ জন বিশিষ্ট গণমাধ্যম ব্যত্তিুত্ব, ০১ জন উচ্চ খ্যাতি সম্পন্ন বেসরকারী প্রতিষ্ঠান সমূহের প্রতিনিধি এবং ০২ জন অনারারী কনসাল জেনারেলসহ মোট ২৮ জন ফেলো অংশগ্রহণ করেন।
এর আগে কৃষি মন্ত্রী ন্যাশনাল ডিফেন্স কলেজে এসে পৌঁছলে তাঁকে স্বাগত জানান কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী। এনডিসি কমান্ড্যান্ট তার বক্তব্যের প্রারম্ভেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান স্বাধীনতা যুদ্ধে আতœদানকারী সকল শহীদ মুত্তিুযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করেন । তিনি তার বক্তব্যে জ্ঞান ও পারস্পারিক সৌহার্দের মাধ্যমে একটি সমন্বিত ও সহযোগিতামূলক কাঠামো গঠনের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের উপর গুরুত্বারোপ করেন । এ ছাড়াও সামরিক ও বেসামরিক সম্পর্কোন্নয়নের মাধ্যমে জাতির জনকের স্বপ্ন বা¯তবায়নে সকলের ভুমিকার উপর গুরুত্বারোপ করেন ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, কলেজের অনুষদ সদস্যবৃন্দ এবং অন্যান্য গণ্যমান্য ব্যত্তিুবর্গ উপসিহত ছিলেন।