সর্বশেষ সংবাদ

ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণকারী সদস্যদের প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন

ঢাকা, ১২ ফেব্রুয়ারি ২০১৭:- ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) কর্তৃক পরিচালিত ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৭ এ অংশগ্রহণকারী ৭৯ জন কোর্স মেম্বার এবং ০২ জন অনুষদসদস্যসহ সর্বমোট ৮১ জন সদস্য আজ রবিবার (১২-২-২০১৭) ঢাকার শেরে বাংলা নগরস্থ গণভবনে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন করেন।

এ উপলক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব জনাব আখতার হোসেন ভূইয়া (Akhtar Hussain Bhuiya) উক্ত সভায় সভাপতিত্ব করেন। সভায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরা হয়। পরিদর্শনকারী কর্মকর্তাগণকে দেশের প্রতিরক্ষা ব্যবস্থার বিভিন্ন বিষয়াদি সম্পর্কে সভায় অবহিত করা হয়। আলোচনায় অংশগ্রহণকারীগণ আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর ভূমিকা ও কর্মকান্ডের ভূয়ষী প্রশংসা করেন।

বাংলাদেশ নৌবাহিনীর রিয়ার এডমিরাল মুহাম্মদ আনোয়ারুল ইসলাম (Muhammad Anwarul Islam) এর নেতৃত্বে প্রতিনিধি দলে মিশর, ভারত, ইন্দোনেশিয়া, সৌদিআরব, মালয়েশিয়া,নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, শ্রীলংকা, যুক্তরাষ্ট্র, নাইজার এবং তানজানিয়া থেকে আগত বিদেশী উর্ধ্বতন সামরিক অফিসার, বাংলাদেশ সেনা,নৌ ও বিমান বাহিনীর সিনিয়র সামরিক কর্মকর্তাগণ এবং বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৫ জন উর্ধ্বতন বেসামরিক কর্মকর্তাও অংশগ্রহন করেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।