সর্বশেষ সংবাদ

পিলখানা হত্যাকান্ডে শহীদ সেনাসদস্যদের শাহাদৎ বার্ষিকী পালন

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০১৭ঃ- আজ শনিবার (২৫-২-২০১৭) যথাযথ মর্যাদায় গত ২৫-২৬ ফেব্রুয়ারি ২০০৯ তদানীন্তন বিডিআর (বর্তমান বিজিবি) এর কতিপয় বিপথগামী উচ্ছৃঙ্খল সদস্য কর্তৃক সংঘঠিত নিরস্ত্র সেনা সদস্যদের হত্যাকান্ডের ৮ম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে বনানীস্থ সামরিক কবরস্থানে শহীদদের কবরে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শাহাদৎ বরণকারীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন মহামান্য রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল মো: সরোয়ার হোসেন (Major General Md Sarwar Hossain), মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, বীর বিক্রম (Major General Mia Md Zainul Abedin, BB) , স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি (Asaduzzaman Khan,MP) , সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq) , নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed) ও ভারপ্রাপ্ত বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত (Air Vice Marshal Masihuzzaman Serniabat)  (সম্মিলিত ভাবে) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহম্মেদ ( Dr. Kamal Uddin Ahmed) ও বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন (Major General Abul Hossain) (সম্মিলিত ভাবে)।
পুস্পস্তবক অর্পণ শেষে শহীদদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যগণ স্যালুট প্রদান করেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।
এছাড়াও, এ উপলক্ষে সকল সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতমের ব্যবস্থা এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত-এর আয়োজন করা হয়। উক্ত মাহফিলে সেনাবাহিনীর সকল স্তরের সদস্যগণ উপস্থিত ছিলেন।