সর্বশেষ সংবাদ

পিলখানা হত্যাকান্ডে শহীদ সেনাসদস্যদের শাহাদত বার্ষিকী পালন

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ঃ যথাযথ মর্যাদায় গত ২৫-২৬ ফেব্রুয়ারি ২০০৯ এ তদানীন্তন বিডিআর এর কতিপয় বিপথগামী উচ্ছৃঙ্খল সদস্য কর্তৃক সংগঠিত নিরস্ত্র সেনা সদস্যদের হত্যাকান্ডের ৯ম শাহাদত বার্ষিকী আজ রবিবার (২৫-২-২০১৮) পালিত হয়েছে।
এ উপলক্ষে বনানীস্থ সামরিক কবরস্থানে শহীদদের কবরে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শাহাদৎ বরণকারীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন মহামান্য রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব বিগ্রেডিয়ার জেনারেল কাজী ইফতেখার-উল-আলম (Kazi Iftekharul Alam), মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, বীর বিক্রম (Mia Md Zainul Abedin), স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,এমপি (Mr. Asaduzzaman khan kamal), সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (Abu Belal Muhammad Shafiul Huq), নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Nizamuddin Ahmed), বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Abu Esrar), সম্মিলিত ভাবে বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন (Abul Hossain) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন (Mostafa Kamal Uddin)।
পুস্পস্তবক অর্পণ শেষে শহীদদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয় । এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যগণ স্যালুট প্রদান করেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
এছাড়াও এদিন সকল সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতমের ব্যবস্থা করা হয় এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত-এর আয়োজন করা হয়। উক্ত মাহফিলে সেনাবাহিনীর সকল স্তরের সদস্যগণ অংশগ্রহণ করেন।