সর্বশেষ সংবাদ

প্রধানমন্ত্রী কর্তৃক সিএমপি সেন্টার এন্ড স্কুলকে জাতীয় পতাকা প্রদান

ঢাকা, ২৩ নভেম্বর ২০১৭ ঃ কোর অব মিলিটারি পুলিশ (সিএমপি) সেন্টার এন্ড স্কুলকে জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান কুচকাওয়াজ অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (২৩-১১-২০১৭) সাভার সেনানিবাসস্থ সিএমপি সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন এবং সিএমপি সেন্টার এন্ড স্কুলকে জাতীয় পতাকা প্রদান করেন। পরে, তিনি সাভার সেনানিবাসে নবনির্মিত ‘‘সিএমপি সেন্টার এন্ড স্কুল কমপে¬ক্স” এর শুভ উদ্ভোধন করেন।

জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড শেষে মাননীয় প্রধানমন্ত্রী তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশ গঠন ও বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন। বিশেষ করে তিনি মিলিটারি পুলিশ কোরের ১৭ জন বীর শহীদদের আত্মত্যাগ এবং এ কোরের সকল সদস্যের অসামান্য অবদানের কথা শ্রদ্ধাভরে স¥রণ করেন। মাননীয় প্রধানমন্ত্রী আরো বলেন,———————————————————————————————– (ভাষণের কপি সংযুক্ত ‘ভাষন-ক’) —————– ।

এর আগে, প্যারেড উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী সাভার সেনানিবাসে আগমন করলে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (এবহবৎধষ অনঁ ইবষধষ গঁযধসসধফ ঝযধভরঁষ ঐঁয়), আর্মি ট্রেনিং এন্ড ডকটিন কমান্ড এর জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ (খঃ. এবহবৎধষ অুরু অযসবফ), সিএমপি সেন্টার এন্ড স্কুলের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো: মাহফুজুর রহমান (ইৎরমধফরবৎ এবহবৎধষ গফ গধযভুঁঁৎ জধযসধহ) তাঁকে অভ্যর্থনা জানান।

মনোজ্ঞ ও আড়ম্বরপূর্ণ জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেডের পর মাননীয় প্রধানমন্ত্রী আমন্ত্রিত অতিথি, কোর অব মিলিটারি পুলিশের চাকুরিরত ও অবসরপ্রাপ্ত সকল সদস্যদের সাথে প্রীতিভোজে অংশগ্রহণ করেন। প্রীতিভোজ অনুষ্ঠানে প্রদত্ত ভাষনে মাননীয় প্রধানমন্ত্রী বলেন,———————————————————- (ভাষণের কপি সংযুক্ত ‘ভাষণ-খ’) ——————– ।

প্রীতিভোজ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্যের আগে সেনাবাহিনী প্রধান আমন্ত্রীত অতিথিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক (গধলড়ৎ এবহবৎধষ (জবঃফ.)ঞধৎরয়ঁব অযসবফ ঝরফফরয়ঁব), নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (অফসরৎধষ ঘরুধসঁফফরহ অযসবফ), সংসদ সদস্যবৃন্দ, বিভিন্ন দেশের কূটনীতিকবৃন্দ, উধর্¡তন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দসহ বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ এর চাকুরিরত ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা এবং অন্যান্য পদবীর সদস্যবৃন্দ।