সর্বশেষ সংবাদ

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট এর ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঢাকা, ২১ জুলাই ২০১৬: প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তরে পালিত হয়েছে। এ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার (২১-৭-২০১৬) ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তরে আগমন করেন। সকালে রেজিমেন্ট মসজিদে মিলাদ-মাহফিল ও দোয়া এবং পরে কোয়ার্টার গার্ডে রেজিমেন্টাল পতাকা উত্তোলন করার মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়।

REL - 02--- ১৯৭৫ সালের ৫ জুলাই স্বাধীন বাংলাদেশের রূপকার, বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতর এর কারণে প্রতিষ্ঠা বার্ষিকীর ২য় দিনের অনুষ্ঠান আজ অত্যন্ত আনন্দঘন পরিবেশে পালিত হয়।

REL - 04মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর এর সকল সদস্যের উদ্দেশ্যে রাখা বক্তব্যে পিজিআর সদস্যগণ পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে যে পরিশ্রম, দক্ষতা, কর্তব্যপরায়নতা ও ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করেছেন, তার ভূঁয়সী প্রশংসা করেন। তিনি প্রতিটি গার্ডস সদস্যকে যে কোন অবস্থায় সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে তার দায়িত্ব পালনের জন্য উৎসাহ প্রদান করেন। মাননীয় প্রধানমন্ত্রী তাঁর ভাষণে আরো বলেন, ———- (ভাষণের কপি সংযুক্ত) ———।

REL - 03---৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী পিজিআর সদর দপ্তরে আগমন করলে রেজিমেন্টের কোয়াটার গার্ডে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq) এবং পিজিআর এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাহাঙ্গীর হারুন (Brigadier General Md. Jahangir Harun) তাঁকে স্বাগত জানান। মাননীয় প্রধানমন্ত্রী উপস্থিত সকল অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার সৈনিকদের সাথে সাক্ষাৎ এবং কুশলাদি বিনিময় করেন। এক দল চৌকস গার্ড তাকে রাষ্ট্রীয় সালাম প্রদান করেন। তিনি সকলের উপস্থিতিতে রেজিমেন্টে কর্মরত অবস্থায় নিহত শহীদদের স্বজনদের সাথে সাক্ষাত করেন এবং তাদের মাঝে উপহার সামগ্রী ও অনুদান হস্তান্তর করেন। পরে মাননীয় প্রধানমন্ত্রী উপস্থিত সকলের সাথে পিজিআর এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবঃ) (Major General Tarique Ahmed Siddique (Retd)), নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed), বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Air Chief Marshal Abu Esrar), সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান (Lieutenant General Md Mahfuzur Rahman), মাননীয় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোঃ জয়নুল আবেদীন, বীর বিক্রম (Major General Mia Md Zainul Abedin) ও প্রেস সচিব ইহসানুল করিমসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠা লাভের পর হতেই পিজিআর দেশের ও বিদেশ থেকে আগত রাষ্ট্র ও সরকার প্রধান এবং সরকারিভাবে ঘোষিত যেকোন অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নিরাপত্তা সংক্রান্ত দায়িত্বসমূহ এবং রাষ্ট্রীয় পর্যায়ের সকল প্রকার আনুষ্ঠানিক কার্যক্রম অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে।

স্বাক্ষরিত/-

মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী

সহকারী পরিচালক

পক্ষে পরিচালক

মোবাঃ ০১৭৬৯০১৭১৯২