সর্বশেষ সংবাদ

প্রয়াসের এর উদ্যোগে বিশেষ শিশুদের জন্য ‘সচেতনতা ও অবদান’ শীর্ষক অনুষ্ঠানের অয়োজন

ঢাকা, ২৭ ডিসেম্বর ২০১৬:  প্রয়াসের আয়োজনে ‘সচেতনতা ও অবদান’ (Awareness and Contribution Program of Proyash) ও বিশেষ শিশুদের পরিবেশনায়  মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা  সোমবার (২৬-১২-২০১৬)  ঢাকাস্থ রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন, গ্রান্ড বল রুমে অনুষ্ঠিত হয়।

অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এবং মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব:) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । প্রয়াসের মহতী উদ্যোগের সাথে একাত্ম হয়ে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সেনা, বিমান, ও নৌ বাহিনী প্রধানগন।

REL-1অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বিশেষ শিশুদের কল্যাণ ও বিকাশে সবাইকে এগিয়ে আসার আহ¦বান জানান। প্রয়াসের পক্ষ থেকে এর প্রধান পৃষ্ঠপোষক সেনা প্রধানের সহধর্মিনী সোমা হক জানান, সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় অতি অল্প সময়ের মধ্যে সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশেই আন্তর্জাতিক মানের বিশেষ শিক্ষা প্রতিষ্ঠান ‘প্রয়াস’ প্রতিষ্ঠিত হয়েছে। ব্যয়বহুল এই প্রতিষ্ঠানটি পরিচালনায় সমাজের দাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানসমূহ এগিয়ে আসায় তিনি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ‘প্রয়াস’ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এ এসএম মাহ্মুদ হাসান। প্রয়াসের বিশেষ শিক্ষা কার্যক্রমকে দেশব্যপী তৃণমূলে পৌঁছে দিতে সেনাবাহিনীর উদ্যোগটি বাস্তবায়নে তিনি সমাজের দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সহযোগিতার আহ্বান জানান। তিনি আরও বলেন  ব্যক্তি, পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজের বিভিন্ন স্তরের সহযোগিতা পেলে বিশেষ শিশুদের সম্ভাবনাময় প্রতিভাগুলো প্রজ্জ্বলিত হতে পারে। ‘প্রয়াস’ এর বিশেষ শিক্ষার্থীরা বিস্ময়কর প্রতিভার স্বাক্ষর রেখেছে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের স্পেশাল অলিম্পিকস্, আইসিটি, সাংস্কৃতিক অঙ্গনে ও শিক্ষা ক্ষেত্রে। শত প্রতিকূলতার মাঝেও এই শিশুরা দেশের জন্য বয়ে এনেছে সাফল্য ও গৌরবের সোনালী বর্ণচ্ছটা। অনুষ্ঠানে এই শিশুদের  হৃদয়গ্রাহী, মনোরম পরিবেশেনা আমান্ত্রিত অতিথিদেরকে মুগ্ধ করে।

REL-2অনুষ্ঠানের এক পর্যায়ে প্রতিষ্ঠানের তথ্যচিত্র ও প্রতিবন্ধিতাকে জয় করা বিজয়ী শিক্ষার্থী ও অভিভাবকদের সাফল্যগাঁথা নিয়ে ভিডিও চিত্র প্রদর্শিত হয়। পরে, বিশেষ শিশুদের সৌজন্যে বরেণ্য শিল্পীদের মনোমুগ্ধকর সঙ্গীতের মুর্চ্ছনা সবাইকে আকৃষ্ট করে। বিশেষ শিশুদের উন্নয়নে স্বত:স্ফুর্ত অবদান রাখতে আমন্ত্রিত অতিথিবৃন্দের মধ্যে ছিলেন বিভিন্ন ব্যাংক, বীমা ও প্রতিষ্ঠানের চেয়ারম্যানসহ সামরিক ও বেসামরিক পরিমন্ডলের উর্ধ্বতন কর্মকর্তা ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।