সর্বশেষ সংবাদ

ফৌজদারহাট ক্যাডেট কলেজের হীরক জয়ন্তী ও পুনর্মিলনী উপলক্ষে রিইউনিয়ন প্যারেড অনুষ্ঠিত

চট্টগ্রাম, ১৯ জানুয়ারি ২০১৮: চট্টগ্রামস্থ ফৌজদারহাট ক্যাডেট কলেজের হীরক জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে সিরিমনিয়াল প্যারেড আজ শুক্রবার (১৯-১-২০১৮) কলেজের এ্যাথলেটিক্স গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়।

সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক প্রধান অতিথি হিসাবে প্যারেডে সালাম গ্রহণ করেন। পরে তিনি প্যারেডে অংশগ্রহণকারী ক্যাডেট ও প্রাক্তন ক্যাডেটদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, গত ছয় দশক ধরে এই কলেজ খ্যাতনামা সব বিজ্ঞানী, ডাক্তার, বেসামরিক ও সামরিক কর্মকর্তা, সেনাপ্রধান, প্রধানমন্ত্রীর উপদেষ্টাসহ বহু গণ্যমান্য ব্যক্তিবর্গ গড়ে তুলতে অসামান্য অবদান রেখে চলেছে। এছাড়াও কলেজের প্রাক্তন ছাত্ররা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যে অবদান রেখে চলেছে তার কথা উল্লেখ করে কলেজের বর্তমান শিক্ষার্থীদেরকে তাদের অর্জিত জ্ঞানকে দেশ ও জাতির উন্নতির কাজে লাগানোর আহ্বান জানান। পরে, সেনাপ্রধান কলেজের বাস্কেটবল গ্রাউন্ডে রিইউনিয়ন কেক কাটেন।

এর আগে প্রধান অতিথি ফৌজদারহাট ক্যাডেট কলেজের এসে পৌঁছালে তাঁকে অভ্যর্থনা জানান কলেজের অধ্যক্ষ কর্নেল মো: রকিব উদ্দিন খান।

পুনর্মিলনী অনুষ্ঠান উপলক্ষে থ্রি ডি মুভি, ব্যান্ড সংগীত, সাংস্কৃতিক অনুষ্ঠান, লেজার শো, কলেজের প্রাক্তন ক্যাডেটদের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ, বিভিন্ন প্রকার ঘরোয়া খেলাধুলা, বাংলা অপেরা, উপজাতীয় নৃত্যের মত বর্ণাঢ্য সব অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুনর্মিলনী অনুষ্ঠানে আগত অতিথিগণ পারস্পরিক মত বিনিময় সহ বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহণ করেন এবং আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠান উপভোগ করেন। এছাড়াও কলেজ প্রাঙ্গণ বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

উল্লেখ্য,তিনদিনব্যাপী ফৌজদারহাট ক্যাডেট কলেজের পুনর্মিলনী অনুষ্ঠান বৃহস্পতিবার (১৮ জানুয়ারি ২০১৮) বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার উদ্বোধন করেন । উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল এস এম মতিউর রহমান, এএফডব্লিউসি, পিএসসি এবং কেন্দ্রীয় গভর্নিং বডি, ওল্ড ফৌজিয়ান এসোসিয়েশন এর চেয়ারম্যান জনাব হেলাল মোখলেছ আলম, কলেজের অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ রবিক উদ্দিন খানসহ প্রাক্তন শিক্ষার্থীগণ । জাঁকজমকপূর্ণ এই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন দেশের জনপ্রিয় ব্যান্ড ‘সোলস’ এর সদস্যবৃন্দ। এছাড়াও ওল্ড ফৌজিয়ানদের দ্বারা কমেডি ও কৌতুক পরিবেশন করা হয় । অনুষ্ঠানে দেশ বিদেশে ছড়িয়ে থাকা ওল্ড ফৌজিয়ানদের সম্মিলন ও স্মৃতিচারণ এক আনন্দঘন মধুর ও সুখময় পরিবেশ সৃষ্টি করে ।