সর্বশেষ সংবাদ

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত এবং বঙ্গবন্ধু চেয়ার উদ্বোধন

ঢাকা, ২৬ ডিসেম্বর ২০১৭: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর চতুর্থ সমাবর্তন-২০১৭ মঙ্গলবার (২৬-১২-২০১৭) মিরপুর সেনানিবাসস্থ বিইউপি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। সমাবর্তন অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর জনাব মোঃ আবদুল হামিদ (Mr. Md. Abdul Hamid) সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান (Professor Abdul Mannan) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ, এমপি (Mr. Nurul Islam Nahid, MP)।

অনুষ্ঠান পরবর্তী মহামান্য রাষ্ট্রপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনদর্শন, মতাদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ বাস্তবায়নে গবেষণার উদ্দেশ্যে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে ‘বঙ্গবন্ধু চেয়ার’ নামে গবেষণা প্রতিষ্ঠানের উদ্বোধন করেন।

সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির ভাষণে মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেন —————————————————————————-অনুগ্রহপূর্বক ভাষণের কপি দেখুন——————————————– ।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মোঃ সালাহ্ উদ্দিন মিয়াজী (Maj Gen Md Salahuddin Miaji) তাঁর বক্তৃতায় বলেন বর্তমান এই প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে তরুণ প্রজন্মকে জ্ঞান-বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তিতে দক্ষতা বাড়াতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাঙলা গড়তে তরুণদেরকে আরো এগিয়ে আসতে হবে এবং বাংলাদেশের চলমান উন্নয়নে অবদান রাখতে হবে।

উক্ত সমাবর্তনে অনবদ্য ফলাফলের জন্য আট জন শিক্ষার্থীকে চ্যান্সেলরস গোল্ড মেডেল এবং ১৪ জনকে ভাইস চ্যান্সেলরস গোল্ড মেডেল প্রদান করা হয়। পাশাপাশি বিইউপি এবং এর অধিভুক্ত প্রতিষ্ঠান থেকে সাত জন গবেষক সফলভাবে পিএইচডি সম্পন্ন করায় রাষ্ট্রপতি কর্তৃক তাদের সনদ প্রদান করা হয়। সর্বমোট ১৪২৫ জন গ্র্যাজুয়েট উক্ত সমাবর্তনে অংশগ্রহণ করেন।

সমাবর্তন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদের সদস্য, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ( General Abu Belal Muhammad Shafiul Huq)  , নৌবাহিনী প্রধান নিজামউদ্দিন আহমেদ ( Admiral  Nizamuddin Ahmed) , বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Air Chief Marshal Abu Esrar) , সংসদ সদস্য, সচিব, সাংবাদিক, শিক্ষাবিদ, সমাজের বিভিন্নস্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং সামরিক ও বেসামরিক কর্মকর্তা, বিইউপির উচ্চপদস্থ কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।