সর্বশেষ সংবাদ

বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর মধ্যে যৌথ সাইক্লিং অভিযান শুরু

যশোর, ১২ মার্চ ২০১৮ ঃ বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর সদস্যদের অংশগ্রহণে দ্বিতীয়বারের মত যৌথ সাইক্লিং অভিযান আজ সোমবার (১২-৩-২০১৮) যশোর সেনানিবাস হতে শুরু হয়েছে। ৫৫ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার যশোর এরিয়া মেজর জেনারেল মোঃ নাঈম আশফাক চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ যৌথ সাইক্লিং অভিযানের উদ্বোধন করেন।
সাইক্লিং অভিযানে অংশগ্রহণকারী ভারতীয় সেনাবাহিনীর ১৮ সদস্যের একটি দল গত ১০ মার্চ ২০১৮ তারিখে বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে যশোর সেনানিবাসে আগমন করেন। পরবর্তীতে সাইক্লিং দলের সদস্যরা যশোর এলাকায় বিভিন্ন ঐতিহাসিক স্থানসমূহ পরিদর্শন করেন। ১২ হতে ২৬ মার্চ ২০১৮ তারিখ পর্যন্ত দুই সপ্তাহ ব্যাপী প্রায় ১২০০ কিঃ মিঃ দীর্ঘ সাইক্লিং অভিযানে অংশগ্রহণকারী সদস্যরা সাইক্লিং এর পাশাপাশি বাংলাদেশ ও ভারতে অবস্থিত মুক্তিযুদ্ধের নিদর্শন বহনকারী স্থাপনাসমূহসহ বিভিন্ন ঐতিহাসিক স্থান পরিদর্শন করবেন। এই সাইক্লিং অভিযানের মধ্য দিয়ে উভয় দেশের সেনাবাহিনীর মধ্যকার বিদ্যমান সুসম্পর্ক বৃদ্ধিসহ ভবিষ্যতে এ ধরনের অভিযানে অংশগ্রহণের ক্ষেত্র আরো প্রসারিত হবে। এ যৌথ সাইক্লিং অভিযান আগামী ২৬ মার্চ ২০১৮ তারিখে রংপুর সেনানিবাসে সমাপ্ত হবে।
উল্লেখ্য, গত ২০ মার্চ ২০১৭ তারিখ থেকে ০৩ এপ্রিল ২০১৭ তারিখ পর্যন্ত বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর অংশগ্রহণে প্রথম সাইক্লিং অভিযানটি পরিচালিত হয়েছিল।