সর্বশেষ সংবাদ

বাংলাদেশ বিমান বাহিনীর বিধ্বস্ত কে-৮ডব্লিউ বিমানের উদ্ধার কার্যক্রম সমাপ্ত

যশোর, ০৭ জুলাই ২০১৮ ঃ- বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃপক্ষ শুক্রবার (০৬-৭-২০১৮) সন্ধ্যায় যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের বুকভরা বাঁওরে গত ০১ জুলাই ১৮ তারিখে বিমান বাহিনীর বিধ্বস্ত কে-৮ডব্লিউ বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করে।

এই উদ্ধার কার্যক্রমে প্রথমে বিমান বাহিনীর একটি সার্চ এন্ড রেসকিউ টিম বিমানটি উদ্ধারের নিমিত্তে ঘটনাস্থলে তৎক্ষণাৎ গমন করে উদ্ধার কার্যক্রম শুরু করে। পরবর্তীতে খুলনা জোন এর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একটি দল এসে উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করেন। এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনীর ০৩টি স্পীড বোট ও প্রয়োজনীয় জনবল এবং বাংলাদেশ নৌ বাহিনীর ০৫ সদস্যের একটি বিশেষায়িত ডুবুরী দল উদ্ধার কার্যক্রমে সহায়তা প্রদান করেন।

উল্লেখ্য, বাহিনীগুলোর সমন্বিত প্রচেষ্টায় ০৬ জুলাই ১৮ তারিখে ধ্বংসপ্রাপ্ত বিমানের ‘ফ্লাইট ডাটা রেকর্ডার’ উদ্ধার করা সম্ভব হয়। এই ফ্লাইট ডাটা রেকর্ডারটি বিমান দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটনে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করবে। এখানে আরও উল্লেখ্য যে, বাংলাদেশ পুলিশ, র‌্যাব, সিভিল প্রশাসন, স্থানীয় জন প্রতিনিধি ও জনগণও উদ্ধার কার্যক্রমে সহায়তা প্রদান করেন। এই উদ্ধার কার্যে অংশগ্রহণের জন্য বাংলাদেশ বিমান বাহিনী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।