সর্বশেষ সংবাদ

বিইউপিতে “Corporiddlerz-2016” এর চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

ঢাকা ২ সেপ্টেম্বর, ২০১৬ : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ‘বিইউপি বিজনেস অ্যান্ড কমিউনিকেশন ক্লাব’ এর উদ্যোগে এবং সেনা কল্যাণ সংস্থার সহযোগিতায় আয়োজিত   “Corporiddlerz-2016” এর চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার (০১-১০-২০১৬) সন্ধ্যায় মিরপুর সেনানিবাসস্থ বিইউপি’র বিজয় অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

দেশব্যাপী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ব্যবসায়িক বিভিন্ন ইস্যূ সমাধানে সক্ষম করে গড়ে তোলার জন্য “ Corporiddlerz-2016 ” প্রতিযোগিতার আয়োজন করা হয়। বাণিজ্যমন্ত্রী জনাব তোফায়েল আহমেদ, এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়া বিশেষ অতিথি ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো: সালাহ্ উদ্দিন মিয়াজী। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, বাংলাদেশের অর্থনীতিতে অনুকুল পরিবেশ বিরাজ করছে। আর তাই বাংলাদেশ নি¤œ মধ্যবিত্ত দেশে পরিণত হয়েছে। যদিও সম্প্রতি গুলশানের হামলা গোটা জাতিকে শোকাহত করেছে। তথাপিও সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় এহেন অবস্থার উত্তরণ ঘটাতে সক্ষম হয়েছি। এই অপ্রীতিকর ঘটনার সাথে আমরা কিছু বিপথগামী যুবকের সংশ্লিষ্টতা পেয়েছি। তবে বিইউপি’র আজকের এ আয়োজনে তরুণদেরকে সৃজনশীল কাজের সাথে সম্পৃক্ত হতে দেখে আমি সত্যিই অভিভূত। তিনি আরও বলেন, পরিবার, সমাজ ও জাতিকে উপকৃত করতে হলে আজকের তরুণ সমাজকে ফলপ্রসু ক্রিয়াকলাপের সাথে নিজেদেরকে জড়িত রাখতে হবে। (——–অনুগ্রহপূর্বক ভাষনের কপি মিলিয়ে দেখুন—————-)।

উক্ত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ২৪টি বিভিন্ন বিশ^বিদ্যালয়ের ২১৩টি দল অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বে ঢাকা বিশ^বিদ্যালয় আইবিএ-এর ৩টি দল ও বিইউপি-এর ২টি দল উত্তীর্ণ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর টিম ‘ক্যামেস্ট্রি’ প্রথম স্থান অধিকার করে। এছাড়া বিইউপির টিম ‘সেকেন্ড স্ট্রিং’ প্রথম রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।

এছাড়াও অনুষ্ঠানে বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিইউপির উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, শিক্ষক- শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।