সর্বশেষ সংবাদ

বিইউপির দশম প্রতিষ্ঠা দিবস উদ্যাপিত

ঢাকা, ৩ জুলাই ২০১৮ : শিক্ষাপল্লী হিসেবে খ্যাত মিরপুর সেনানিবাসের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান, বাংলাদেশের ব্যতিক্রমী এক পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)। বিশ্ববিদ্যালয়টি হাঁটি হাঁটি পা পা করে ০৯টি বছর পার করে ১০ম বর্ষে পদার্পণ করলো। বিশ্ববিদ্যালয়ের দশম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উক্ত প্রতিষ্ঠানের ভবনগুলোতে আলোকসজ্জাসহ মূল প্রবেশ পথে তৈরি করা হয় রঙিন তোরণ। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের রাস্তা, করিডোরগুলো সাজানো হয় বেলুন, ফেস্টুন আর নানা রঙের পতাকায়।

দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার (০৩ জুলাই ২০১৮) বিইউপি কনকোর্সে মূল অনুষ্ঠান শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেজর জেনারেল মোঃ এমদাদ উল বারী, এনডিসি, পিএসসি, টিই প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে এবং বিশ্ববিদ্যালয়ের লোগো সংবলিত বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। বিইউপির উপাচার্য, উপ-উপাচার্য প্রফেসর ড: এম আবুল কাশেম মজুমদারসহ সকল শিক্ষক, কর্মকর্তা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী এই বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি বিইউপির ক্যাম্পাস থেকে শুরু হয়ে ন্যাশনাল ডিফেন্স কলেজ ও এমআইএসটির ওসমানী হল প্রদক্ষিণ করে বিইউপিতে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে উপাচার্য মহোদয় উপস্থিত সকল শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অভিনন্দন জানান। বিইউপির কর্মকর্তা, শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে অনুষ্ঠিত মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি ঘটে।