সর্বশেষ সংবাদ

বিমান বাহিনীর এয়ারক্রাফ্ট কনভার্শন কোর্সের সনদ বিতরণী অনুষ্ঠিত

যশোর, ১৯ এপ্রিল ঃ বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির ০৩ নং বেসিক জেট ও ফাইটার কনভার্শন কোর্স, ০২ নং বেসিক জেট ও ফাইটার কনভার্শন কোর্স, বেসিক হেলিকপ্টার কনভার্শন কোর্স ও ০২ নং বেসিক ট্রান্সপোর্ট কনভার্শন কোর্সের সনদপত্র বিতরণ অনুষ্ঠান আজ বুধবার (১৯-০৪-২০১৭) বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোরে অবস্থিত বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির মিলানায়তনে অনুষ্ঠিত হয়।
বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন। প্রধান অতিথি বৈমানিকদের উদ্দেশ্যে ভাষণে বলেন, “এই প্রশিক্ষণের মাধ্যমে তোমরা যে দক্ষতা ও পেশাদারিত্ব অর্জন করলে, তা ভবিষ্যতে যে কোন অপারেশনাল স্কোয়াড্রনে দায়িত্ব পালনে বিশেষ ভূমিকা রাখবে”। তিনি প্রশিক্ষণ সম্পন্নকারী বৈমানিকদের প্রশিক্ষণ কারিকুলাম এবং ফলাফলে সন্তষ্টি প্রকাশ করেন।

বিমান বাহিনী একাডেমির অন্তর্ভুক্ত এল-৩৯ জেট ট্রেইনার বিমানের উপর ০৬ জন প্রশিক্ষণার্থী, বিমান বাহিনীতে নতুন সংযুক্ত কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমানের উপর ০৮ জন প্রশিক্ষণার্থী, বেল-২০৬ হেলিকপ্টারের উপর ১৭ জন বৈমানিক কনভার্শন কোর্স সম্পন্ন করেন। এছাড়াও, বিমান বাহিনী একাডেমির অন্তর্ভুক্ত বিমান বাহিনীতে সদ্য প্রতিষ্ঠিত অত্যাধুনিক এল-৪১০ ট্রান্সপোর্ট বিমানের উপর ০৬ জন বৈমানিক বেসিক ট্রান্সপোর্ট কনভার্শন কোর্স সম্পন্ন করেন।
উল্লেখ্য যে, প্রশিক্ষণোত্তীর্ণ বৈমানিকদের মাঝে বাংলাদেশ বিমান বাহিনীর তরুন বৈমানিকদের পাশাপাশি নৌ বাহিনীর ০১ জন এবং ০৩ জন সেনাবাহিনীর বৈমানিক বেসিক হেলিকপ্টার কনভার্শন কোর্সের সনদপত্র লাভ করেন।
উক্ত অনুষ্ঠানে বিমান সদর এবং বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও যশোর ও খুলনা এলাকার সেনা ও নৌ বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।