সর্বশেষ সংবাদ

বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

ঢাকা, ১৪ মে ২০১৮ ঃ- বাংলাদেশ বিমান বাহিনীর ১০৭ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠান সোমবার (১৪-০৫-২০১৮) বিমান বাহিনী ঘাঁটিঁ বাশারস্থ কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) অনুষ্ঠিত হয়।

সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও ট্রফি বিতরণ করেন। উক্ত কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ১৬ জন, ভারতীয় বিমান বাহিনীর ০১ জন, রাজকীয় সৌদি বিমান বাহিনীর ০২ জন এবং শ্রীলংকা বিমান বাহিনীর ০১ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লীডার সৈয়দ আবদুল্লাহ-আল-মামুন “বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি” লাভ করেন।

প্রধান অতিথি তার ভাষণে উত্তীর্ণ সকল কর্মকর্তাকে দিকনির্দেশনা মূলক প্রেরণা দান করেন এবং এই কোর্সে ছাত্র-অফিসার প্রেরণের জন্য ভারত, সৌদি আরব ও শ্রীলংকা সরকারকে ধন্যবাদ জানান। এর আগে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মুশতাকুর রহমান, বিপিপি,এএফডব্লিউসি, পিএসসি তার স্বাগত ভাষণে উল্লেখিত কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে স্বাধীনতা পদক প্রাপ্ত বীর বৈমানিক, বিমান বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তা ও বিদেশী মিশনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।