সর্বশেষ সংবাদ

বিমান বাহিনী প্রধান কর্তৃক ‘কঙ্গো’ গামী কন্টিনজেন্ট সদস্যদের ব্রিফিং প্রদান

ঢাকা, নভেম্বর ২৯ :- বাংলাদেশ বিমান বাহিনী ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (MONUSCO) কন্টিনজেন্ট এর প্রতিস্থাপন শুরু করতে যাচ্ছে। এ পর্যাযে ৩৫৮ জন বিএএফ শান্তিরক্ষী প্রতিস্থাপিত হবে ।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি বৃহস্পতিবার (২৯-১১-২০১৮) বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার-এ কঙ্গোগামী ব্যানএয়ার এর সদস্যদের উদ্দেশে মূল্যবান বক্তব্য প্রদান করেন। এসময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহবান জানান। পরিশেষে তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, ঢাকাস্থ এয়ার অফিসারগণ এবং বিমান সদর ও ঘাঁটির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এখানে উল্লেখ্য যে, এ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর ৩টি কন্টিনজেন্ট (ইউটিলিটি এভিয়েশন ইউনিট, এয়ারফিল্ড সার্ভিসেস ইউনিট ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট) এ সর্বমোট ৩৫৮ জন বিমান বাহিনীর সদস্যসহ ১টি C-130 পরিবহণ বিমান, ৬টি MI-17 হেলিকপ্টার ও বিভিন্ন গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট রয়েছে।