সর্বশেষ সংবাদ

বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণী অনুষ্ঠিত

ঢাকা, ২৯ নভেম্বর ২০১৮ ঃ- বাংলাদেশ বিমান বাহিনীর ১০৯ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠান বৃহস্পতিবার (২৯-১১-২০১৮) বিমান বাহিনী ঘাঁটিঁ বাশারস্থ কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) অনুষ্ঠিত হয়। সহকারী বিমান বাহিনী প্রধান (প্রশাসন) এয়ার ভাইস মার্শাল মোঃ আবুল বাশার, বিবিপি, ওএসপি, এনডিসি, এসিএসসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও ট্রফি বিতরণ করেন।

উক্ত কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ১৬ জন, ভারতীয় বিমান বাহিনীর ০১ জন, রাজকীয় সৌদি বিমান বাহিনীর ০২ জন, শ্রীলংকা বিমান বাহিনীর ০১ জন এবং মার্কিন যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর ০১ জন করে কর্মকর্তা অংশগ্রহণ করেন। কোর্সে সেরা নৈপূণ্যের জন্য ভারতীয় বিমান বাহিনীর স্কোয়াড্রন লীডার প্রশান্ত কুমার “বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি” লাভ করেন। প্রধান অতিথি তার ভাষণে উত্তীর্ণ সকল কর্মকর্তাকে দিকনির্দেশনা মূলক প্রেরণা দান করেন এবং এই কোর্সে ছাত্র-অফিসার প্রেরণের জন্য ভারত, সৌদি আরব, শ্রীলংকা ও মার্কিন যুক্তরাষ্ট্র সরকারকে ধন্যবাদ জানান।

এর আগে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত ভাষণে উল্লেখিত কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তা ও বিদেশী মিশনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।