সর্বশেষ সংবাদ

বিমান বাহিনীর তেজগাঁও এয়ার মুভমেন্ট ফ্লাইটে ভিভিআইপি কমপ্লেক্স উদ্বোধন

ঢাকা, ২৭ অক্টোবর:- বাংলাদেশ বিমান বাহিনীর তেজগাঁও এয়ার মুভমেন্ট ফ্লাইটের নবনির্মিত ‘ভিভিআইপি কমপ্লেক্স’ এর শুভ উদ্বোধন শনিবার (২৭-১০-২০১৮) পুরাতন বিমান বন্দর, তেজগাঁও-এ অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিভিআইপি কমপ্লেক্সের শুভ উদ্বোধন করেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি মাননীয় প্রধানমন্ত্রীকে অনুষ্ঠানে স্বাগত জানান।

মাননীয় প্রধান অতিথি নবনির্মিত ভিভিআইপি কমপ্লেক্সের উদ্বোধনী ফলক উন্মোচন করেন এবং বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। এছাড়াও তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মন্ত্রী পরিষদের সদস্যবর্গ, সেনা বাহিনী প্রধান, নৌবাহিনী প্রধান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, প্রতিরক্ষা সচিবসহ উর্দ্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তার ভাষণে প্রথমে বাংলাদেশ বিমান বাহিনীর সকলকে শুভেচ্ছা জ্ঞাপন করে এবং এই বিমানবন্দরকে ঘিরে বঙ্গবন্ধু ও পরিবারের অনেক আবেগ মিশ্রিত স্মৃতিচারণ করেন। প্রধানমন্ত্রী এই বিমানবন্দরকে সমগ্র জাতি এবং বিমান বাহিনীর জন্য একটি অত্যন্ত অপরিহার্য এবং গুরুত্বপূর্ণ বিমানবন্দর হিসেবে আখ্যায়িত করে বলেন যে, ১৯৯৮ সালের বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্থদের সাহাযার্থ্যে এই বিমানবন্দর হতেই ত্রাণ সরবরাহ কার্যক্রম পরিচালনা করা হয়েছিল। তিনি এই বিমানবন্দরের গুরুত্বের কথা উল্লেখ করে এর সুষ্ঠু রক্ষণাবেক্ষণ এবং পরিচালনা কার্যক্রম বৃদ্ধি করার জন্য বাংলাদেশ বিমান বাহিনীকে নির্দেশ প্রদান করেন।
ভাষণে তিনি বাংলাদেশ বিমান বাহিনীকে একটি আধুনিক বিমান বাহিনী হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ^াস ব্যক্ত করেন। পরবর্তীতে মাননীয় প্রধান অতিথি সম্পূর্ণ কমপ্লেক্স ঘুরে দেখেন।
এখানে উল্লেখ্য যে, তেজগাঁও এয়ারপোর্ট এবং ভিভিআইপি কমপ্লেক্স বাংলাদেশের ইতিহাসে একটি অন্যতম গুরুত্বপূর্ণ স্থান এবং স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের উল্লেখযোগ্য ঘটনাবলীর স্বাক্ষী। এই ভিভিআইপি কমপ্লেক্সটি জাতির পিতা বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের অনেক স্মৃতি বহনকারী একটি নিদর্শন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১০ জানুয়ারি ১৯৭২ সালে স্বদেশ প্রত্যাবর্তন করে প্রথমবারের মত এই বিমানবন্দরেই পদার্পন করেন।