সর্বশেষ সংবাদ

বিমান বাহিনীর ফ্লাইট সেফটি অফিসার্স কোর্সের সনদ বিতরণী অনুষ্ঠিত

ঢাকা, ০৬ ডিসেম্বরঃ- বাংলাদেশ বিমান বাহিনীর ৬১তম ফ্লাইট সেফটি অফিসার্স কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠান বৃহষ্পতিবার (০৬-১২-২০১৮) বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশারের ফ্লাইট সেফটি ইনিস্টিটিউটে অনুষ্ঠিত হয়। সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক, বিবিপি, ওএসপি, জিইউপি, এনডিসি, এসিএসসি, পিএসসি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। কোর্সে সেরা নৈপূণ্যের জন্য পাকিস্তান বিমান বাহিনীর স্কোয়াড্রন লীডার মোহাম্মাদ ফাইয়াজ আহ্মেদ কামার, জিডি(পি), ‘বিমান বাহিনী প্রধানের ট্রফি’ লাভ করেন।

সফলতার সাথে প্রশিক্ষণ সমাপ্তির জন্য প্রধান অতিথি ফ্লাইট সেফটি ইনস্টিটিউটের অধিনায়ক এবং অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানান। তিনি তার ভাষণে ছাত্র-অফিসারদের উদ্দেশ্যে বলেন “আমি আস্থাশীল যে আপনারা সবাই এখন আপনাদের নিজ নিজ প্রতিষ্ঠানে উন্নত উড্ডয়ন সংস্কৃতি গড়ে তুলতে সক্ষম হবেন”।

এর আগে উক্ত ইনস্টিটিউটের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মোঃ এনামুল হক, জিইউপি, এওডব্লিউসি, পিএসসি তার স্বাগত ভাষণে এ কোসের্র উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ০৮ জন, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, ভারতীয় বিমান বাহিনী, পাকিস্তান বিমান বাহিনী, রাজকীয় মালয়শিয়ান বিমান বাহিনী ও যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর ০১ জন করে, রাজকীয় জর্দান বিমান বাহিনীর ০৪ জন এবং শ্রীলংকান বিমান বাহিনীর ০২ জন কর্মকর্তা সহ মোট ২০ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা অংশগ্রহণ করেন।
উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা ও বিদেশী মিশনের উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।