সর্বশেষ সংবাদ

বিমান বাহিনী প্রধানের জাতিসংঘ মিশন এলাকা পরিদর্শনের জন্য কঙ্গো গমন

ঢাকা, ০৫ সেপ্টেম্বর:- বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এক সরকারী সফরে বুধবার (০৫-০৯-২০১৮) জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এলাকা ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গো ও মালি পরিদর্শনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

বিমান বাহিনী প্রধান ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে পৌঁছলে সেখানে তাকে বিমান বাহিনী কন্টিজেন্টের একটি চৌকস দল কর্তৃক গার্ড অব অনার প্রদান করা হবে। মিশন এলাকায় অবস্থানকালে তিনি ব্যানএয়ার এর বিভিন্ন ইউনিটসমূহ পরিদর্শন ছাড়াও কঙ্গো এর বুনিয়া ও ডুঙ্গুতে অবস্থিত বাংলাদেশ বিমান বাহিনীর তিনটি কন্টিনজেন্ট-এ (বাংলাদেশ ইউটিলিটি এভিয়েশন ইউনিট, বাংলাদেশ এয়ারফিল্ড সার্ভিসেস ইউনিট ও বাংলাদেশ এয়ার ট্রান্সপোর্ট ইউনিট) অনুষ্ঠিতব্য মেডেল প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও তিনি কঙ্গোতে নিয়োজিত জাতিসংঘ মিশন এলাকার ফোর্স কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

সফরকালে বিমান বাহিনী প্রধান মালিতে নিয়োজিত বিমান বাহিনীর কন্টিনজেন্ট (ব্যানএয়ার) পরিদর্শন সহ কন্টিজেন্টের সদস্যদের সাথে কুশল বিনিময় করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফর জাতিসংঘ মিশন এলাকায় কর্মরত বিমান বাহিনীর সদস্যদের মনোবল বৃদ্ধিসহ জাতিসংঘের সাথে বাংলাদেশ বিমান বাহিনীর বর্তমান সহযোগিতা বৃদ্ধি ও ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ ও ত্বরান্বিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

উল্লেখ্য যে, বিমান বাহিনী প্রধান জাতিসংঘ মিশন এলাকা পরিদর্শন শেষে দেশে ফেরার পূর্বে তুরস্ক সফর করবেন। সেখানে তিনি তুরস্ক বিমান বাহিনীর কমান্ডারের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন এবং পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট ও পেশাগত বিষয়ে মত বিনিময় করবেন।