সর্বশেষ সংবাদ

বিমান বাহিনী প্রধানের ভারত গমন

ঢাকা, ১৪ অক্টোবর ঃ – বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি তাঁর সহধর্মিনী ও তিন জন সফরসঙ্গীসহ ০৫ দিনের এক সরকারী সফরে শনিবার (১৩-১০-২০১৮) তারিখে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

ভারত সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান অমর জওয়ান জ্যোতি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে ১৯৭১ সনের মহান স্বাধীনতা যুদ্ধে আতœদানকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। তিনি ভারতীয় বিমান বাহিনী সদর দপ্তর পরিদর্শন করবেন। সেখানে বাংলাদেশ বিমান বাহিনী প্রধানকে ভারতীয় বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট কর্তৃক গার্ড অব অনার প্রদান করা হবে। তিনি ভারতীয় বিমান বাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করবেন। বিমান বাহিনী প্রধান ভারতের প্রতিরক্ষা সচিব, সেনাবাহিনী প্রধান, সহকারী নৌবাহিনী প্রধানসহ উর্দ্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত করবেন এবং পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

ভারতে অবস্থানকালে তিনি ভারতীয় বিমান বাহিনী একাডেমি, এয়ারক্রাফট সিস্টেম টেস্টিং এস্টাবলিস্টমেন্ট, এয়ারফোর্স টেস্ট পাইলট স্কুল, র‌্যাডার সিমুলেটর এবং হিন্দুস্থান এ্যারোনটিকাল লিমিটেডসহ বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করবেন এবং পেশাগত মানোন্নয়নে মত বিনমিয় করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফর দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

Advertisements