সর্বশেষ সংবাদ

বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান ‘প্রয়াস’ এর ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

ঢাকা, ১৮ জুলাই ২০১৭: বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান ‘প্রয়াস’ এর ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ মঙ্গলবার (১৮-৭-২০১৭) ঢাকা সেনানিবাসস্থ ‘প্রয়াস হল’-এ এক আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াসের প্রধান পৃষ্ঠপোষক বেগম সোমা হক।

এ উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রয়াসের শিক্ষার্থী বিশেষচাহিদা সম্পন্ন শিশুরা এতে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রয়াসের নির্বাহী পরিচালক ও অধ্যক্ষ, কর্নেল মো:শহীদুল আলম। অনুষ্ঠানে অন্যানের মধ্যে কেন্দ্রীয় প্রয়াসের পৃষ্ঠপোষক হামিদা বেগম চৌধুরী এবং বেগম সৈয়দা তৌহিদা রহমান, প্রয়াস পরিচালনা পর্ষদের সভাপতি ও সদস্যবৃন্দ এবং প্রাক্তন নির্বাহী পরিচালক ও অধ্যক্ষবৃন্দসহ সেনাবাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত ‘প্রয়াস’ বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানটি সেনা পরিবার কল্যাণ সমিতির একটি মানবিক উদ্যোগে ২০০৬ সালের এই দিনে ছোট পরিসরে যাত্রা শুরু করে । এই প্রতিষ্ঠানটি বিশেষ শিশুদের চিকিৎসা,শিক্ষা, প্রশিক্ষণ, পূণর্বাসন এবং শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমকে ছড়িয়ে দিতে দেশব্যাপী এর ১১টি শাখা বিস্তৃত করেছে। বিশেষায়িত প্রতিষ্ঠানটি বিশেষ শিশুদের জন্য বিশেষ শিক্ষা, একীভূত শিক্ষাসহ বিশেষ শিক্ষায় শিক্ষক ও পেশাজীবি তৈরীর জন্য বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর অধিভূক্তিতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে উচ্চ শিক্ষা কার্যক্রম চালু করেছে। বিশেষ শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিক কর্মকান্ড ও তথ্য-প্রযুক্তির ক্ষেত্রে ঈর্ষণীয় সাফল্য অর্জন করে দেশের জন্য সুনাম বয়ে আনছে।