সর্বশেষ সংবাদ

বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান প্রয়াস প্রতিষ্ঠার যুগ পূর্তি উদযাপিত

ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০১৮ঃ- বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান প্রয়াসের ‘সাফল্যের একযুগ পূর্তি’ উদযাপন এবং জন্ম জয়ন্তী আজ বুধবার (২৬-৯-২০১৮) ঢাকা সেনানিবাস্থ ‘প্রয়াস হল’-এ উৎসব মুখর আয়োজনের মাধ্যমে পালন করা হয় ।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রয়াসের প্রধান পৃষ্ঠপোষক দিলশাদ নাহার আজিজ (Dilshad Nahar Aziz) অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে কোমলমতি শিক্ষার্থীরা তাকে প্রগাঢ় ভালবাসায় বরণ করে নেয়। বিশেষ শিশুদের ভালবাসায় সিক্ত প্রধান অতিথি শিক্ষার্থীদের সাথে কেক কেটে অনুষ্ঠানের “শুভ উদ্বোধন’ করেন এবং সাফল্যের এক যুগ পূর্তি উপলক্ষ্যে প্রকাশিত বিশেষ প্রকাশনা “স্বপ্ন আমার আকাশ ছূঁয়ে যায়…’ বই এর মোড়ক উন্মোচন করেন।
সেনাপরিবার কল্যাণ সমিতির একটি মানবিক উদ্যোগে গত ১৮ জুলাই ২০০৬ তারিখে ১৭ জন শিক্ষার্থী ও ৩ জন শিক্ষক নিয়ে ছোট পরিসরে “সেনা সহায়ক স্কুল’’ প্রতিষ্ঠিত হয় । পরবর্তীতে সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় “প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান’ হিসেবে বিশেষ শিশুদের চিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণ, পুনর্বাসন, সহায়ক উপকরণ তৈরিসহ শিক্ষক প্রশিক্ষণের জন্য উচ্চ শিক্ষার ব্যবস্থা করেন । বর্তমানে দেশব্যাপী ১১টি শাখায় এর কার্যক্রম বিস্তৃত । কার্যক্রম ও নয়নাভিরাম স্থাপনায় প্রতিষ্ঠানটি আজ বিশাল প্রতিষ্ঠানে রুপান্তরিত হয়েছে। জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি এবং সুনাম লাভ করছে।
বিশেষ শিক্ষার্থীদের উৎসাহিত করতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দ। শিক্ষার্থীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত সকলের ভূয়সী প্রশংসা কুড়ায়। প্রধান অতিথি বিশেষ শিশুদের মনের লালিত স্বপ্নগুলো বাস্তবায়নে একাত্মতা প্রকাশ করেন ও শিশুদের প্রতিভার প্রশংসা করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রয়াসের কার্যনির্বাহী পরিচালক ও অধ্যক্ষ কর্নেল মোঃ শহীদুল আলম, এসজিপি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সামরিক-বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তাবৃৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাহী প্রধানগণ, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকাসহ প্রয়াস এর সকল শিক্ষার্থীবৃন্দ।

Advertisements